|
প্রিন্টের সময়কালঃ ২৩ আগu ২০২৫ ১১:২৯ অপরাহ্ণ     |     প্রকাশকালঃ ৩০ জুলাই ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ণ

ম্যাকডোনাল্ডসের বিক্রি কমার পেছনে কারণ


ম্যাকডোনাল্ডসের বিক্রি কমার পেছনে কারণ


ম্যাকডোনাল্ডস, বিশ্বের অন্যতম জনপ্রিয় ফাস্ট ফুড চেইন, সম্প্রতি তাদের বিক্রিতে উল্লেখযোগ্য হ্রাস লক্ষ্য করেছে।  ক্রমাগত মুদ্রাস্ফীতি নিম্ন আয়ের ভোক্তাদের ঘরে বসে আরও সাশ্রয়ী মূল্যের খাবার তৈরিতে বাধ্য করেছে। এটি ম্যাকডোনাল্ড'স, বার্গার কিং, উইন্ডিস, টেকো বেল এর মতো ফাস্ট ফুড চেইনগুলোকে গ্রাহক ধরে রাখতে মানসম্পন্ন ও সূলভ মূল্যের খাবারের দিকে ঝুঁকতে হচ্ছে। ম্যাকডোনাল্ডের শেয়ার যা চলতি বছর কমেছে, কোম্পানির নির্বাহীরা বলেছে যে জুনের শেষের দিকে চালু করা ৫ ডলারের খাবারের চুক্তি প্রত্যাশার চেয়েও বেশি বিক্রি হওয়ার পরে প্রাথমিক ব্যবসায় ৪ শতাংশ বেড়েছে।

 

প্রতিষ্ঠানটির শূন্য দশমিক ৫ শতাংশ বৃদ্ধির প্রত্যাশার তুলনায় দ্বিতীয় ত্রৈমাসিকে বিশ্বব্যাপী তুলনামূলক বিক্রয় ১ শতাংশ কমেছে। সামগ্রিক আয় ১ শতাংশ বেড়েছে।সিইও ক্রিস কেম্পজিনস্কি বলেছেন, আমাদের বেশিরভাগ প্রধান পণ্যের প্রতি ভোক্তাদের মনোভাব কমে গেছে।ম্যাকডোনাল্ডস জুন মাসে তার বেশিরভাগ অবস্থানে ৫ ডলারের খাবারের চুক্তি চালু করেছে। যে সমস্ত গ্রাহকরা কম কম তাদের রেঁস্তোরায় যাচ্ছেন তাদের প্রলুব্ধ করার জন্য এই অফারটি আগস্ট পর্যন্ত বাড়ানোর জন্য চালু করা হয়েছিল।ম্যাকডোনাল্ডের জন্য সবচেয়ে বড় আঘাত হল স্বল্প আয়ের ভোক্তারা আসলেই তাদের আউটলেটে খুব কম যাচ্ছে।


সম্পাদকঃ সারোয়ার কবির     |     প্রকাশকঃ আমান উল্লাহ সরকার
যোগাযোগঃ স্যুইট # ০৬, লেভেল #০৯, ইস্টার্ন আরজু , শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি, ৬১, বিজয়নগর, ঢাকা ১০০০, বাংলাদেশ।
মোবাইলঃ   +৮৮০ ১৭১১৩১৪১৫৬, টেলিফোনঃ   +৮৮০ ২২২৬৬৬৫৫৩৩
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৫