|
প্রিন্টের সময়কালঃ ১২ এপ্রিল ২০২৫ ০৮:০৩ পূর্বাহ্ণ     |     প্রকাশকালঃ ২৩ নভেম্বর ২০২৪ ০৫:১৫ অপরাহ্ণ

হজে অনিয়ম: দুই এজেন্সিকে জরিমানা


হজে অনিয়ম: দুই এজেন্সিকে জরিমানা


ঢাকা প্রেস নিউজ
 

হজে অনিয়মের অভিযোগে ধর্মবিষয়ক মন্ত্রণালয় দুই এজেন্সিকে জরিমানা করেছে।
 

পৃথক প্রজ্ঞাপনে জানানো হয়েছে, সাবওয়ে ট্রাভেলস অ্যান্ড হলিডেজ (হজ লাইসেন্স নম্বর-১২৩৩) বিরুদ্ধে আ. মান্নান সরকার, মো. আশরাফুল আলম এবং মো. জহরুল ইসলাম অভিযোগ করেন। তাদের অভিযোগের মধ্যে ছিল: প্রতিশ্রুতি অনুযায়ী হোটেল না দেওয়া, নিম্নমানের হোটেলে রাখা, গাইড না দেওয়া, জিয়ারা না করানো, নিম্নমানের খাবার পরিবেশন, খারাপ আচরণ এবং কব্জি বেল্ট সরবরাহ না করা।
 

তদন্ত কমিটি এই অভিযোগের সত্যতা পেয়েছে এবং সাবওয়ে ট্রাভেলস অ্যান্ড হলিডেজকে ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’ লঙ্ঘনের জন্য এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে। এ জরিমানার অর্থ অভিযোগকারীদের ক্ষতিপূরণ হিসেবে ১৫ কার্যদিবসের মধ্যে পরিশোধ করতে হবে এবং এর প্রমাণ ধর্ম মন্ত্রণালয়ে জমা দিতে হবে।
 

অন্যদিকে, লাকি ট্রাভেলস অ্যান্ড ট্যুরিজম (হজ লাইসেন্স নম্বর-২৬৮) বিরুদ্ধে মোস্তফা কবির হাবিব এবং তার স্ত্রী শামীমা আক্তার অভিযোগ করেন। তারা জানান, সংক্ষিপ্ত প্যাকেজের কথা বলে ৬২ হাজার টাকা এবং পাসপোর্টসহ মোট আট লাখ টাকা নেওয়া হয়। এজেন্সি হজযাত্রীদের বিমান টিকিট নিয়ে নানা সমস্যার সৃষ্টি করেছে এবং অতিরিক্ত ৯০ হাজার টাকা আদায় করেছে। এছাড়া, মক্কায় নিম্নমানের হোটেলে রাখা হয়েছিল।
 

তদন্ত কমিটি এই অভিযোগের সত্যতা পেয়ে, লাকি ট্রাভেলস অ্যান্ড ট্যুরিজমকেও ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করেছে। আগামী ১৫ দিনের মধ্যে এ অর্থ হজযাত্রীদের ক্ষতিপূরণ হিসেবে পরিশোধ করার নির্দেশ দেওয়া হয়েছে।
 

জরিমানা নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধ না করলে, এজেন্সির ইউজার আইডি ও পাসওয়ার্ড বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


সম্পাদকঃ সারোয়ার কবির     |     প্রকাশকঃ আমান উল্লাহ সরকার
যোগাযোগঃ স্যুইট # ০৬, লেভেল #০৯, ইস্টার্ন আরজু , শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি, ৬১, বিজয়নগর, ঢাকা ১০০০, বাংলাদেশ।
মোবাইলঃ   +৮৮০ ১৭১১৩১৪১৫৬, টেলিফোনঃ   +৮৮০ ২২২৬৬৬৫৫৩৩
সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৫