বিএসএমএমইউর চিকিৎসকরা জাপানে পেলো ফেলোশিপ ট্রেনিংয়ের সুযোগ।

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৪ ১২:১৯ অপরাহ্ণ ৬১৯ বার পঠিত
বিএসএমএমইউর চিকিৎসকরা জাপানে পেলো ফেলোশিপ ট্রেনিংয়ের সুযোগ।

ঢাকা প্রেসঃ

জাপান বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (জেবিএমএ) একটি অলাভজনক সংস্থা যা জাপান এবং বাংলাদেশের চিকিৎসকদের মধ্যে বন্ধন এবং সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছিল।

 

জাপানি এবং বাংলাদেশী চিকিৎসকদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় প্রচার করা। চিকিৎসা গবেষণা ও শিক্ষা উন্নীত করা। উভয় দেশের চিকিৎসা পেশাদারদের জন্য পেশাদার উন্নয়নের সুযোগ তৈরি করা। জাপান এবং বাংলাদেশের জনগণের জন্য উন্নত স্বাস্থ্যসেবা প্রদানে সহায়তা করা।
 

জেবিএমএ নিয়মিত সেমিনার, কর্মশালা এবং সম্মেলন করে যেখানে জাপানি এবং বাংলাদেশী চিকিৎসকরা তাদের জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ার করতে পারেন। সংস্থাটি গবেষণা অনুদান এবং ফেলোশিপ প্রদান করে চিকিৎসা গবেষণাকে সমর্থন করে। জেবিএমএ জাপানি এবং বাংলাদেশী চিকিৎসা পেশাদারদের জন্য পেশাদার উন্নয়নের সুযোগ তৈরি করে, যার মধ্যে রয়েছে ইন্টার্নশিপ এবং প্রশিক্ষণ প্রোগ্রাম। সংস্থাটি দুই দেশের জনগণের জন্য উন্নত স্বাস্থ্যসেবা প্রদানে সহায়তা করে, স্বাস্থ্যসেবা প্রদান এবং জনস্বাস্থ্য উদ্যোগগুলিকে সমর্থন করে।
 

সম্প্রতি জেবিএমএ-এর উল্লেখযোগ্য কার্যক্রম: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে যার মাধ্যমে প্রতি বছর বিএসএমএমইউ-এর চিকিৎসকরা জাপানে ফেলোশিপ ট্রেনিং পেতে পারবেন। জাপান এবং বাংলাদেশের চিকিৎসকদের জন্য "চিকিৎসা ক্ষেত্রে জাপান-বাংলাদেশ সহযোগিতা" শীর্ষক একটি সেমিনার করেছে। গবেষণা অনুদান প্রদান করেছে যা জাপানি এবং বাংলাদেশী গবেষকদের সংক্রামক রোগ, মাতৃ-শিশু স্বাস্থ্য এবং ক্যান্সারের মতো বিষয়ে গবেষণা করতে সহায়তা করবে।