রওশন এরশাদ নিজের সিদ্ধান্তেই নির্বাচন আসেনি: চুন্নু

প্রকাশকালঃ ১৩ ডিসেম্বর ২০২৩ ০৫:৫০ অপরাহ্ণ ২১৪ বার পঠিত
রওশন এরশাদ নিজের সিদ্ধান্তেই নির্বাচন আসেনি: চুন্নু

ওশন এরশাদ নিজের সিদ্ধান্তেই নির্বাচন আসেননি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। মঙ্গলবার দুপুরে বনানীতে দলীয় কার্যালয়ে এ মন্তব্য করেন তিনি। এ সময় আবারও জাতীয় পার্টিতে বিভেদের অভিযোগ নাকচ করেন চুন্নু।

এর আগে মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এ সময় সঙ্গে ছিলেন তাঁর মুখপাত্র মামুনুর রশীদ ও ছেলে সাদ এরশাদ। বৈঠকে রওশন অভিযোগ করেন, দলের চেয়ারম্যান জিএম কাদের ক্যু করে জাতীয় পার্টির নেতৃত্ব গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রওশন বলেন, ‘আমি বেগম রওশন এরশাদ জাতীয় পাটির প্রতিষ্ঠাতা কোচেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক এবং সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে সংসদ নেতা এবং মাননীয় প্রধানমন্ত্রীর সহিত স্বাক্ষাৎ করেছি এবং বলেছি জিএম কাদের অবৈধভাবে জাতীয় পাটির নেতৃত্ব নেতৃত্ব দখল করায় এবং সংসদ নির্বাচনে জাতীয় পাটির মনোনয়ন চূড়ান্ত করায় সুকৌশলে আমাকে এবং আমার সন্তান এরশাদপুত্র সাদ এরশাদকে এবং দলের গুরুত্বপুর্ণ নেতাদেরকে সরিয়ে দলের মধ্যে ক্যু করে করে দলের নেতৃত্ব গ্রহণ করেছেন।

এ বৈঠক প্রসঙ্গে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে রওশন এরশাদ কী বলেছেন, আর প্রধানমন্ত্রী কী বলেছেন এটা তাদের বিষয়। এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। জোট বা আসন ভাগাভাগিতে আমাদের কোনো কার্যক্রম নেই। আমরা জাতীয় পার্টির পক্ষ থেকে নিজের মত করে নমিনেশন দিয়েছি এবং নিজের মত করে নির্বাচনে যাচ্ছি।

এ সময় রওশনপন্থি নেতারা মনোনয়ন ফরম নিতে আসলে দুর্ব্যবহার করা হয়েছে, এ অভিযোগ নাকচ করেছেন তিনি। চুন্নু বলেন, রওশন এরশাদ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সম্মানীয় ব্যক্তি। তিনি নির্বাচনে অংশ নেবেন বলেই আশা করা হয়েছিলো। রওশন এরশাদের বাসায় ফরম পাঠানোর কথাও বলা হয়েছিলো, কিন্তু তিনি আগ্রহ দেখাননি।

গত মাসে ২৮৮ আসনে প্রার্থী ঘোষণা করে জাতীয় পার্টি। এবার জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের দুটি আসন ঢাকা১৭ এবং রংপুর৩ থেকে দলটির মনোনয়ন পেয়েছেন চেয়ারম্যান জিএম কাদের।এরশাদের মৃত্যুর পর ২০১৯ সালের অক্টোবরে রংপুর৩ আসনে হওয়া উপনির্বাচনে জয়ী হয়ে সংসদ সদস্য হয়েছিলেন তাঁর ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ। ধারণা করা হয়েছিল, এবারও তিনি এই আসনে মনোনয়ন পাবেন।

প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের জন্য ময়মনসিংহ-৪ আসন খালি রাখা হয়। কিন্তু পছন্দের আসনে মনোনয়ন না পেয়ে নির্বাচন করতে অস্বীকৃতি জানান রওশন এরশাদ ও সাদ এরশাদ।গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী ৭ জানুয়ারি।