পার্বত্য চট্টগ্রামে দুর্নীতির বিরোধিতা ও বৈষম্যহীন উন্নয়নের অঙ্গীকার: উপদেষ্টা

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৬:৫৭ অপরাহ্ণ ৭১৫ বার পঠিত
পার্বত্য চট্টগ্রামে দুর্নীতির বিরোধিতা ও বৈষম্যহীন উন্নয়নের অঙ্গীকার: উপদেষ্টা

ঢাকা প্রেস নিউজ


রাজধানীর বেইলি রোডে অনুষ্ঠিত এক আলোচনা সভায় অন্তর্বর্তী সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ঘোষণা করেছেন, পার্বত্য অঞ্চলে কোনো দুর্নীতি সহ্য করা হবে না।
তিনি আরও জানান, পার্বত্য অঞ্চলের সকল জনগোষ্ঠীর সমান অংশগ্রহণ নিশ্চিত করে একটি বৈষম্যহীন সমাজ গড়ার লক্ষ্যে সরকার কাজ করছে।

 

সোমবার (১৯ আগস্ট) পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনে অনুষ্ঠিত এ সভায় উপদেষ্টা বলেন, অতীতে পার্বত্য অঞ্চলের জনগণকে বঞ্চিত রাখা হয়েছে। এই পরিস্থিতি পরিবর্তন করে সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করা হবে। তিনি বিশেষ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে কাজ করার ওয়াদা করেন।
 

গুড গভর্ন্যান্স ও আধুনিক শিক্ষাব্যবস্থা গড়ার প্রতিশ্রুতি:

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা জানান, পার্বত্য তিন জেলা পরিষদকে পুনর্গঠন করে সুশাসন প্রতিষ্ঠা করা হবে। শিক্ষাক্ষেত্রে উন্নয়নের জন্য শিক্ষক নিয়োগে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি, মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করে পার্বত্য চট্টগ্রামকে আধুনিক শিক্ষানগরীতে পরিণত করার লক্ষ্য রয়েছে।
 

সকল সম্প্রদায়ের উন্নয়ন:

পার্বত্য অঞ্চলের সকল জনগোষ্ঠীর, যেমন পাংখোয়া, মার্মা, খুমী, খেয়াং, বম, চাক্, ম্রো, তঞ্চংগা, লুসাই, ত্রিপুরা ও চাকমা সম্প্রদায়ের সদস্যদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে। এতে করে সকলের সমাজিক-অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হবে।
 

সভায় উপস্থিত ছিলেন:

  • পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কংকন চাকমা
  • ইউএনডিপি কর্মকর্তা এ এ মং
  • বিভিন্ন উপজেলার প্রতিনিধি ও সুধীজন

এই উদ্যোগের ফলে পার্বত্য চট্টগ্রামে শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়ন আসবে বলে আশা করা হচ্ছে।