পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন: নিউজ প্রকাশের আগে যাচাই করার অনুরোধ

প্রকাশকালঃ ০১ জুলাই ২০২৪ ১২:৫৬ অপরাহ্ণ ৬৮৫ বার পঠিত
পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন: নিউজ প্রকাশের আগে যাচাই করার অনুরোধ

ঢাকা প্রেস নিউজ

পুলিশের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগে সংবাদ প্রকাশের পর প্রতিবাদ জানিয়েছে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন। সংবাদে অতিরঞ্জিত ও ভুল তথ্য প্রচারিত হচ্ছে বলে অভিযোগ তাদের। পুলিশ বাহিনী ব্যক্তির দায়িত্ব নেবে না বলেও জানিয়েছে। গণমাধ্যমকে অনুরোধ করা হয়েছে যেকোনো সংবাদ প্রকাশের আগে যাচাই-বাছাই করার জন্য।

 

ঢাকার গুলশানে অবস্থিত দীপ্ত শপথ ভাস্কর্যে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান ও অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম। তিনি বলেন, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন গণমাধ্যমে একটি প্রতিবাদ লিপি পাঠিয়েছে কারণ সম্প্রতি কিছু সংবাদে পুলিশের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলা হচ্ছে যা অতিরঞ্জিত ও ভুল।
 

মনিরুল ইসলাম আরও বলেন, পুলিশ বাহিনী সবসময় বলে এসেছে যে ব্যক্তির দায়িত্ব প্রতিষ্ঠানের নয়। তবে সংবাদে প্রচারিত তথ্যগুলো অসত্য ও ভ্রান্তিকর।
 

উদাহরণস্বরূপ, একজন পুলিশ কর্মকর্তার বিষয়ে বলা হয়েছিল যে তিনি সপরিবারে বিদেশে পালিয়ে গেছেন, যা মোটেই সত্য নয়।
 

এই প্রেক্ষাপটে, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন গণমাধ্যমকে অনুরোধ করেছে যে তারা যেন যেকোনো সংবাদ প্রকাশের আগে তা যাচাই করে নেন।
 

মনিরুল ইসলাম বলেন, "শুধু পুলিশ নয়, যেকোনো নিউজ করার আগে ভালো করে যাচাই-বাছাই করার অনুরোধ করেছি। এটি পেশাগতভাবে আসলে যে কেউ করতে পারে। অনুরোধ রাখা না রাখা আপনাদের (সাংবাদিকদের) বিষয়। শুধুমাত্র অনুরোধ করেছি।"