সড়কে যোহরের নামাজ আদায় করলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

প্রকাশকালঃ ১৬ জুলাই ২০২৪ ০৩:১৮ অপরাহ্ণ ৫৬০ বার পঠিত
সড়কে যোহরের নামাজ আদায় করলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

সারা দেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা ও কোটা প্রথার যৌক্তিক সমাধানের দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) সকাল থেকে রাজধানীর বসুন্ধরা গেটের সামনে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

 

সেখানে ঘণ্টাব্যাপী অবস্থানের পর যোহরের নামাজের সময় হলে সারিবদ্ধভাবে অবস্থান নিয়ে ফরজ নামাজ আদায় করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। পাশেই অবস্থান নিয়ে থাকা অন্যান্য শিক্ষার্থীরা তাদের স্লোগান ও আন্দোলন চালিয়ে যান।

 

এদিন বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে রাস্তা অবরোধ করেন নর্থসাউথ, এআইইউবি, আইইউবিসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।সরেজমিনে দেখা গেছে, শত শত শিক্ষার্থী রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে বাড্ডাগামী সড়ক বন্ধ করে সড়কে অবস্থান নেন। সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় রাস্তায় দুপাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন।
 

রাজধানীর মতো সারাদেশে চলছে এই আন্দোলন। মঙ্গলবার সকাল থেকে দেশের প্রায় সব সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই কর্মসূচিতে অংশ নেয়।বিক্ষোভ চলাকালে কয়েকটি স্থানে সড়ক-মহাসড়ক ও রেলপথ অবরোধ করায় যান ও ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।