জনপ্রিয় তিন অভিনেত্রী জুয়ার অ্যাপের শুভেচ্ছাদূত

প্রকাশকালঃ ০৮ জানুয়ারি ২০২৪ ০৭:০৩ অপরাহ্ণ ২৭৩ বার পঠিত
জনপ্রিয় তিন অভিনেত্রী জুয়ার অ্যাপের শুভেচ্ছাদূত

বাংলাদেশে জুয়া নিষিদ্ধ হলেও এসব জুয়ার সাইটের বিজ্ঞাপন প্রচার করতে দেখা যায় অনেক পরিচিত ও জনপ্রিয় মুখকে। সম্প্রতি, অভিনেত্রী অপু বিশ্বাস, জয়া আহসান ও নুসরাত ফারিয়াকে জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে দেখা গেছে। এতে সমালোচনার ঝড় উঠেছে।

অপু বিশ্বাসের একটি ভিডিওতে দেখা যায়, তিনি নতুন বছরের শুভেচ্ছার পাশাপাশি একটি জুয়ার অ্যাপের নাম উল্লেখ করে খেলায় যুক্ত হওয়ার আহ্বান জানাচ্ছেন। ভিডিওটিতে অপুর কণ্ঠ পরিবর্তন বা লিপ রিডিংয়ে অসামঞ্জস্যতা খুঁজে পাওয়া যায়নি। বরং তাঁকেও বেশ সাবলীল মনে হয়েছে।

অপু বিশ্বাস ভিডিওটি ভুয়া বলে দাবি করেছেন। তবে তিনি যে ভিডিওটি ভুয়া এমন কোনো তথ্য জোরালোভাবে জানাতে পারেননি।

জয়া আহসান ও নুসরাত ফারিয়ার বিজ্ঞাপনগুলোতেও জুয়ার অ্যাপের নাম উল্লেখ করা হয়েছে। তবে এসব বিজ্ঞাপনে তাদের কণ্ঠস্বর শোনা যায়নি।

জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে জনপ্রিয় অভিনেত্রীদের জড়িয়ে পড়া নিয়ে সমালোচনাকারীরা বলছেন, এতে যুব সমাজে জুয়ার প্রসার ঘটতে পারে। তারা অভিনেত্রীদের এ ধরনের বিজ্ঞাপনে অংশগ্রহণ থেকে বিরত থাকার আহ্বান জানান।

জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে অভিনেত্রীদের জড়িয়ে পড়ার কারণ

জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে অভিনেত্রীদের জড়িয়ে পড়ার বেশ কয়েকটি কারণ রয়েছে। এর মধ্যে অন্যতম হলো অর্থ। জুয়ার অ্যাপগুলো অভিনেত্রীদেরকে প্রচুর অর্থ প্রদান করে। এছাড়াও, অভিনেত্রীদের জনপ্রিয়তা ব্যবহার করে তারা তাদের অ্যাপের প্রচারণা করতে পারে।

অন্যদিকে, অভিনেত্রীরাও মনে করেন যে, তাদের জনপ্রিয়তা ব্যবহার করে তারা ভালো কিছু করতে পারবেন। তারা মনে করেন যে, জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে অভিনয় করে তারা সমাজের মানুষের কাছে জুয়ার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে পারবেন।

জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে অভিনেত্রীদের জড়িয়ে পড়ার সমাধান

জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে অভিনেত্রীদের জড়িয়ে পড়ার সমাধানের জন্য সরকারের পাশাপাশি অভিনেত্রীদের সচেতনতা বৃদ্ধি করা জরুরি। সরকারের উচিত জুয়ার অ্যাপের বিজ্ঞাপন প্রচার বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়া। এছাড়াও, অভিনেত্রীদের উচিত জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে অংশগ্রহণ থেকে বিরত থাকা।