নড়াইলে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা: জনজীবন বিপর্যস্ত

প্রকাশকালঃ ২৯ আগu ২০২৪ ০১:০৬ অপরাহ্ণ ৪৬২ বার পঠিত
নড়াইলে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা: জনজীবন বিপর্যস্ত

ঢাকা প্রেস
নড়াইল প্রতিনিধি:-


নড়াইলে প্রায় ২০ ঘণ্টার অবিরাম বৃষ্টিতে পুরো শহরই প্লাবিত হয়েছে। এই মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাতের কারণে শহরের পানি নিষ্কাশন ব্যবস্থা ব্যর্থ হয়েছে, ফলে রাস্তাঘাট ও বাড়িঘর পানিতে ডুবে গেছে। এতে স্থানীয় জনগণের দৈনন্দিন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

 

ভুক্তভোগীরা অভিযোগ করেছেন, শহরে পর্যাপ্ত পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকার কারণেই এই দুর্যোগের মাত্রা বেড়েছে। তারা দীর্ঘদিন ধরে এই সমস্যার সমাধান চেয়ে আসছেন, কিন্তু কোনো ফল পাচ্ছেন না। স্থানীয় জনপ্রতিনিধি ও পৌরসভা কর্তৃপক্ষের গাফিলতির কারণে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলেও তারা মনে করেন।
 

অন্যদিকে, পৌরসভা কর্তৃপক্ষ দাবি করেছে যে, তারা জলবদ্ধতা দূর করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। স্যালো মেশিন, সাবমারসিবল এবং এক্সকাভেটর ব্যবহার করে পানি নিষ্কাশনের কাজ চলছে। পাশাপাশি, স্থানীয় জনপ্রতিনিধিরাও এই বিপর্যয় মোকাবেলায় সহযোগিতা করছেন।
 

জলাবদ্ধতার কারণে নড়াইলবাসীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। বাড়িতে পানি ঢুকে যাওয়ায় রান্নাবাননা, ঘরবাড়ি পরিষ্কার করা সহ সব ধরনের কাজই কঠিন হয়ে পড়েছে। আবার, দূষিত পানিতে জোঁক, সাপসহ বিভিন্ন জলজ প্রাণীর উপস্থিতি তাদের আতঙ্কিত করে তুলছে।
 

স্থানীয় জনপ্রতিনিধিরা মনে করেন যে, এই সমস্যার দীর্ঘস্থায়ী সমাধানের জন্য রেলওয়ে কর্তৃপক্ষের নির্মাণাধীন ড্রেনেজ ব্যবস্থাটি দ্রুত সম্পূর্ণ করা জরুরি।
 

নড়াইলে ভারী বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। স্থানীয় জনগণ দীর্ঘদিন ধরে এই সমস্যার সমাধান চেয়ে আসলেও কোনো স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়নি। প্রশাসন জরুরি ভিত্তিতে পানি নিষ্কাশনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে দীর্ঘমেয়াদী সমাধানের জন্য একটি কার্যকর ড্রেনেজ ব্যবস্থা গড়ে তোলা জরুরি।