এইচএসসি পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের সচিবালয় অবরোধ

প্রকাশকালঃ ২০ আগu ২০২৪ ০৩:০৭ অপরাহ্ণ ৫৪৭ বার পঠিত
এইচএসসি পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের সচিবালয় অবরোধ

ঢাকা প্রেস নিউজ


চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিলের দাবিতে হাজার হাজার শিক্ষার্থী মঙ্গলবার সচিবালয়ে বিক্ষোভ করেছেন। সকাল থেকে শিক্ষা মন্ত্রণালয়ের সামনে জড়ো হওয়া শিক্ষার্থীরা দুপুর নাগাদ সচিবালয়ের ভেতরে প্রবেশ করেন।

 

শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে চলা পরীক্ষার অব্যবস্থাপনা, পরীক্ষার তারিখ বারবার পরিবর্তন এবং অতিরিক্ত দেরিতে ফলাফল প্রকাশের বিষয়টি নিয়ে ক্ষুব্ধ। তাদের দাবি, এই অবস্থায় পরীক্ষা চালিয়ে যাওয়া অযৌক্তিক এবং তাদের শিক্ষাজীবন বিঘ্নিত হচ্ছে।
 

বিক্ষোভরত শিক্ষার্থীরা শ্লোগান দিয়ে সচিবালয়ের করিডোর ভরে তোলেন। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে দশ সদস্যের একটি প্রতিনিধি দল শিক্ষা উপদেষ্টার সঙ্গে বৈঠক করতে যান।
 

বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বিক্ষোভকারী শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সমাধানের আশ্বাস দিয়েছেন।
 

একজন বিক্ষোভকারী শিক্ষার্থী সুমন সমকালকে বলেন, “দেড় মাসের পরীক্ষা নিয়ে আমরা কয়েক মাস ধরে ঝামেলায় আছি। তারা আমাদেরকে কয়েকদিন আগেও জানিয়েছিল সেপ্টেম্বরের ১১ তারিখে পরীক্ষা হবে। এরপর একমাসব্যাপী পরীক্ষা হবে। এত সময় নিলে আমাদের ফলাফল প্রকাশ করবে কখন? আর আমরা ভর্তি হব কবে?”
 

তিনি আরও বলেন, “একটা বোর্ড পরীক্ষা কিভাবে ৬-৭ মাস পর্যন্ত ঝুলে থাকে? সেজন্য আমরা এটা মানি না। আমরা চাই যেসব পরীক্ষা হয়েছে সে অনুযায়ী পরীক্ষার ফলাফল দেওয়া হোক। দাবি না মানলে আমরা আন্দোলন চালিয়ে যাব।”