রোহিতকে খোঁচা মেরে বললেন কামিন্সের- ‘এক দৌড়েই স্বর্ণজয়ী হতে হয়’

প্রকাশকালঃ ১৩ জুন ২০২৩ ০২:০০ অপরাহ্ণ ১৭১ বার পঠিত
রোহিতকে খোঁচা মেরে বললেন কামিন্সের- ‘এক দৌড়েই স্বর্ণজয়ী হতে হয়’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানের বিশাল ব্যবধানে হেরে শিরোপা খোয়ানোর পর বিতর্কের জন্ম দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ শেষে তিনি বলেছিলেন, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এক ম্যাচে শেষ করা উচিত নয়। কমপক্ষে তিন ম্যাচের সিরিজ হওয়া উচিত। রোহিতের এই বক্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক এবং হাস্যরসের জন্ম হয়।

অজি অধিনায়ক প্যাট কামিন্সও খোঁচা মারতে ছাড়েননি। ফাইনালে ভারতের পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। পুরো পাঁচ দিন ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রণে। তা ছাড়া শুধু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ কেন, ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপও জিততে হয় একটি ফাইনাল খেলেই।


তাই সংবাদ সম্মেলনে রোহিতের দাবি উড়িয়ে কামিন্স বলেন, ‘আমার কোনো সমস্যা নেই। ৫০ ম্যাচের সিরিজও হতে পারে। তবে অলিম্পিকে এক দৌড়েই কিন্তু সোনার পদক জিততে হয়। অস্ট্রেলিয়ান ফুটবল ও রাগবি প্রতিযোগিতারও ফাইনাল হয়। খেলা তো এটিই।’


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠাও কম কৃতিত্বের নয় বলে মনে করেন কামিন্স। তিনি আরো বলেন, ‘ফাইনালে উঠতে পৃথিবীর সব জায়গায় জিততে হয়। এক চক্রে ২০টি টেস্ট ম্যাচ খেলতে হয়। আমরা এই ২০ টেস্টের মধ্যে তিন বা চারটি টেস্টে শুধু হেরেছি।

আমাদের দলের খেলোয়াড়রা পুরো প্রতিযোগিতায় চমৎকার খেলেছে। আমরা এই প্রতিযোগিতার চাপের সঙ্গে নিজেদের ভালোভাবে খাপ খাওয়াতে পেরেছি বলেই টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতাটা খুবই তৃপ্তির।’