ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলা: জরুরি সেবা বন্ধ

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩১ অপরাহ্ণ ৯৩২ বার পঠিত
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলা: জরুরি সেবা বন্ধ

ঢাকা প্রেস নিউজ


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় হাসপাতালের জরুরি সেবা বন্ধ রয়েছে। বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী আহসানুল হক দীপ্তরের মৃত্যুর ঘটনায় চিকিৎসকদের দায়ী করে অপারেশন থিয়েটারে ঢুকে তাদের মারধরের অভিযোগ উঠেছে।

 

 

শনিবার (৩১ আগস্ট): নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারপিটের ঘটনা ঘটে।

রোববার (১ সেপ্টেম্বর): খিলগাঁও সিপাহীবাগ এলাকা থেকে দুই গ্রুপের সংঘর্ষে আহতরা ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে আসেন। পরে অন্য আরেক গ্রুপ চাপাতিসহ হাসপাতালে জরুরি বিভাগের ভেতরে ঢুকে যায়।

রোগীর মৃত্যু ও ভাঙচুর: অন্য এক রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতালের জরুরি বিভাগের অনস্টপ ইমারজেন্সি সেন্টারে ভাঙচুর চালায় রোগীর স্বজনরা।

 

নিরাপত্তাহীনতার কারণে চিকিৎসকরা জরুরি বিভাগের কার্যক্রম বন্ধ করে দিয়েছেন। তারা দোষীদের সিসি টিভি ফুটেজ দেখে শনাক্ত করে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়েছেন। অন্যথায় ২৪ ঘণ্টা পর তারা কর্মবিরতিতে যাবেন বলে ঘোষণা দেন।

 

পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ স্বাস্থ্য সেবা সংস্কার পরিষদ এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে। তারা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে চিকিৎসকদের ওপর হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত নিশ্চিত করে দোষীদের আইনের আওতায় আনা না হলে এবং চিকিৎসকদের সুরক্ষা আইন বাস্তবায়ন করা না হলে ইমার্জেন্সি অপারেশন/চিকিৎসা ছাড়া সকল প্রকার অপারেশন এবং সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার হুমকি দিয়েছে।
 

ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় হাসপাতালের জরুরি সেবা বন্ধ রয়েছে। চিকিৎসকরা নিরাপত্তাহীনতার কারণে কাজ করতে অস্বীকৃতি জানিয়েছেন।