ফ্যাশনের সাধারণ কিছু ভুল

প্রকাশকালঃ ০৭ মে ২০২৩ ১১:৩৭ পূর্বাহ্ণ ৩২২ বার পঠিত
ফ্যাশনের সাধারণ কিছু ভুল

ফ্যাশনের ক্ষেত্রে আপনাকে হতে হবে কৌশলী। তাই পুরো প্রক্রিয়াটি একটু জটিল। অনেকে ফ্যাশন সচেতন হয়েও এমন কিছু ভুল করেন যে কারণে তাদের ফ্যাশন পুরনো হয়ে যায়। আবার অনেক সময় তা হয়ে ওঠে একঘেয়ে। কিন্তু কিছু সহজ পদ্ধতি মনে রাখলে আপনি আপনার লুকে ব্যাপক পরিবর্তন আনতে পারবে। ভুল শুধরে নিলেই সমাধান পাওয়া যায়। সেক্ষেত্রে যা করতে পারেন:


আনুষঙ্গিক সবকিছুর দিকে মনোযোগ দিতে হবে

প্রতিটি পোশাকেরই ভিন্নতা আছে। আর সঙ্গে আছে আনুষঙ্গিক কিছু দিক। আমরা অনেকেই এসব দিকে খুব একটা মনোযোগ দেই না বা দিতে চাইনা। বেল্ট, জুতো, স্কার্ফ, ঘড়ি ইত্যাদি আনুষঙ্গিক উপাদান আপনার লুক আরও ভালো করতে পারে। ফ্যাশন-ধারায় চিকন কিংবা মোটা বেল্ট দুটোই আছে। আপনাকে শুধু বুঝতে হবে কোন উপলক্ষে কোনটি ব্যবহার করবেন।

আবার হালকা রঙের হিল পরলে উচ্চতা বাড়ে। ঘড়ি ও স্কার্ফও আপনাকে নতুন লুক দেয়। আপনার অবয়ব ও লুকের জন্য তাই আনুষঙ্গিক অনেক বিষয় সম্পর্কেই সচেতন থাকা জরুরি।


জুতো বাছাইয়ে সচেতন না হওয়া

নিজেকে ফ্যাশন সচেতন প্রমাণের জন্য অবশ্যই ভালো জুতা বাছাই করতে হবে। পশ্চিমা বিশ্বে তাই সবাই জুতোকে অনেক গুরুত্ব দিয়ে থাকে। অথচ পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে জুতো বাছাই করতে পারেন। কিটেন হিলস, ওয়েজেস, হাই হিল এবং স্টিলেটো যেটি ভালো হবে সেটিই বাছাই করবেন। আপনি জুতো নিয়ে একটু ঘাটাঘাটি করলেই অনেক কিছু জানতে পারবেন।


ইনটা হওয়া চাই পারফেক্ট

ঠিকভাবে কাপড় ইন করা না হলে আপনার লুক অনেকটাই নষ্ট হয়। সঠিকভাবে ইন করলে আপনাকে সুন্দর দেখাবে। যদি ইনে অস্বস্তি হ্যাঁ তাহলে শ্রাগ পরতে পারেন।

পোশাকের মাপ ঠিক হওয়া চাই

আপনার শরীরের অনুপাতে পোশাকের মাপও হতে হবে ঠিক। সঠিকভাবে পোশাক পরলে দেখতে সুন্দর ও মানানসই লাগে। পোশাকের মাপ সঠিক রাখার বিষয়ে অনেকে এত মনোযোগ দেন না।