উগান্ডার সাথে প্রথম ম্যাচে আফগানিস্তানের জয়

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ১১:০৩ পূর্বাহ্ণ ৪৩৬ বার পঠিত
উগান্ডার সাথে প্রথম ম্যাচে আফগানিস্তানের জয়

উগান্ডাকে ১২৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা। আফগানদের দেয়া ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রান অলআউট হয়ে গেছে আফ্রিকার দেশটি।

টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় আফগানিস্তান। ১৫৪ রানের উদ্বোধনী জুটি গড়েন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ৭০ রান করা জাদরানকে ফেরান স্পিনার ব্রায়ান মাসাবা। পরের ওভারেই সাজঘরে ফেরেন ৭৬ রান করা আরেক ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। উইকেটে থিতু হতে পারেননি নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব ও আজমতউল্লাহ ওমরজাই। ১৬ বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন মোহাম্মদ নবী।

শেষে দিকে খুব ভালোবভাবেই ম্যাচে ফিরে আসে উগান্ডা।  দারুণ শুরুর পরও শেষ ৫ ওভারে মাত্র ২৭ রান তুলতে সক্ষম হয় আফগানরা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের পুঁজি পায় দলটি।

জবাবে ফারুকীর পেস তাণ্ডবে মাত্র ১৮ রানে টপঅর্ডারের ৫ উইকেট হারায় উগান্ডা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৫৮ রানে থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ১৪ রান আসে রবিনসন ওবোয়ার ব্যাট থেকে। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন ফজলহক ফারুকী। আর রশিদ খান, নাভিন-উল-হক দুইটি করে এবং মুজিব-উর রহমান একটি উইকেট শিকার করেছেন।