আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারাল পাকিস্তান

প্রকাশকালঃ ১১ সেপ্টেম্বর ২০২৩ ০১:৪৭ অপরাহ্ণ ৩১১ বার পঠিত
আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারাল পাকিস্তান

ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশানের জোড়া সেঞ্চুরিতে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ১২৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে পাকিস্তানকে সরিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছে অজিরা। 

অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট এখন ১২১, আর ১২০ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে আছে পাকিস্তান। শনিবার ব্লুমফনটেনে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৩৯২ রান তোলে অস্ট্রেলিয়া। দুই ওপেনার ওয়ার্নার ও ট্র্যাভিস হেড ১১ ওভারের মধ্যেই দলের রান ১০০ পার করে দেন। 

একসময় মনে হচ্ছিল, দুজনেই সেঞ্চুরি করবেন। কিন্তু ৩৬ বলে ৬৪ রান করে আউট হন হেড। অধিনায়ক মার্শ ফিরেছেন শূন্য রানে। মিডল অর্ডারে ওয়ার্নারের সঙ্গে ১৫১ রানের জুটি গড়েন লাবুশানে। বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ৮৫ বলে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি পূরণ করেন ওয়ার্নার। 


শেষ পর্যন্ত আউট হন ৯৩ বলে ১২ চার ৩ ছক্কায় ১০৬ রান করে। অন্যদিকে লাবুশানে ৮০ বলে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। তাবারিজ শামসির বলে আউট হওয়ার আগে খেলেন ৯৯ বলে ১৯ চার ১ ছক্কায় ১২৪ রান। 

এছাড়া জস ইংলিশ ৩৭ বলে ৫০ রান করেন। জবাবে ৪১.৫ ওভারে ২৬৯ রানেই থেমে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ডি’কক ৪৫ ও অধিনায়ক বাভুমা ৪৬ রান করে আউট হন। হেনরিখ ক্লাসেন আর ডেভিড মিলার দুজনের নামের পাশেই ৪৯ রান।

পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। র‌্যাংকিংয়ে পাকিস্তানের পরই রয়েছে ভারত। এছাড়া চারে নিউজিল্যান্ড আর পাঁচে ইংল্যান্ড। বাংলাদেশের অবস্থান ৭ নম্বরে।