‘’বাজেট পরবর্তী আড্ডা’’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত: ফাউন্ডার কমিউনিটি ক্লাব।

প্রকাশকালঃ ০৫ জুলাই ২০২৪ ০৫:১১ অপরাহ্ণ ১১৭০ বার পঠিত
‘’বাজেট পরবর্তী আড্ডা’’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত: ফাউন্ডার কমিউনিটি ক্লাব।

ঢাকা প্রেস নিউজ

ফাউন্ডার কমিউনিটি ক্লাবে ‘’বাজেট পরবর্তী আড্ডা’’......

শুক্রবার (৫ জুলাই.) সন্ধ্যায় রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে ফাউন্ডার’স কমিউনিটি ক্লাবে ‘’বাজেট পরবর্তী আড্ডা’’ শীষর্ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ফাউন্ডার’স কমিউনিটি ক্লাবের সম্মানীত সদস্য বৃন্দের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠে সেমিনারটি।

 



উক্ত সেমিনারের মূল আলোচক ছিলেন ফাউন্ডার’স কমিউনিটি ক্লাবের সম্মানীত সদস্য ইনকাম ট্যাক্স বিডি’র কর্ণধার ভ্যাট-ট্যাক্স কনসাল্টেন্ট আমান উল্লাহ সরকার।

মূলত বাজেট ২০২৪ এ ব্যবসায়ীদের জন্য ভ্যাট ও ট্যাক্সের পরিবর্তন ও সংযোজিত নিয়মাবলী নিয়ে আলোচনা হয়। ক্লাবের সকল সদস্য প্রত্যেকে যে ব্যবসা পরিচালনা করেন , তাদের ব্যাবসায়ে ভ্যাট ও ট্যাক্স এর পরিপালনীয় বিষয়সমূহ নিয়ে আলোচনা করা হয়।

 



তিনি আলোচনার এক পর্যায়ে ট্যুর অপারেটরদের ভ্যাট সম্পর্কে বলেন পূর্বে ট্যুর অপারেটরদের একটি এসআরও এর মাধ্যমে ভ্যাট অভ্যাহতিপ্রাপ্ত ছিল কিন্তু বর্তমানে তারা এই সুবিধা পাবে না, তাদেরকে এখন ১৫% ভ্যাট দিতে হবে। তখন ব্যবসায়ীরা তাদের যেসব জায়গায় আপত্তি আছে বা বুঝতে অসুবিধা হয় সেসব বিষয় উপস্থাপন করেন। এখানে উপস্থিত সবার মতামতে অনেক বিষয় সম্পর্কে সচ্ছ ধারণা তৈরি হয়েছে।
 



মূলত এই ধরনের সেমিনার যখন আরো বেশি বেশি বিভিন্ন ব্যবসায়িক সংগঠন বা ক্লাবে হবে তখন ব্যাবয়ায়ীরা অনেক কিছু সম্পর্কে অবগত থাকবে এবং তাদের ব্যাবসায়ও খুব মসৃনভাবে পরিচালিত হবে। এই দিক থেকে ফাউন্ডার’স কমিনিটি ক্লাব এক দারুণ একটি আয়োজন করল যা সত্তিই খুব প্রসংশনীয়।