হাইকোর্টের রায়ের পর ডিপজলের বক্তব্য:

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০৬:৫৬ অপরাহ্ণ ৪৯৮ বার পঠিত
হাইকোর্টের রায়ের পর ডিপজলের বক্তব্য:

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। এতে জয়ী হয় মিশা-ডিপজল প্যানেল। পরে নবনির্বাচিত কমিটিকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ। কিন্তু এক মাস না পার হতেই কমিটি বাতিল চেয়ে বুধবার (১৫ মে) হাইকোর্টে রিট করেন এই অভিনেত্রী। তার রিটের প্রেক্ষিতে সমিতির সাধারণ সম্পাদক পদটিতে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। ফলে আপাতত ডিপজল এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না।


ঢাকা প্রেসঃ

হাইকোর্ট নিপুণ আক্তারের রিটের প্রেক্ষিতে মনোয়ার হোসেন ডিপজলের সাধারণ সম্পাদক পদ স্থগিত করেছে। ডিপজল আইনের প্রতি শ্রদ্ধাশীল বলে জানিয়েছেন এবং আদালতের রায় মেনে নিয়েছেন। তিনি বিষয়টি নিয়ে শিল্পী সমিতির কমিটির সাথে আলোচনা করে আগামী পদক্ষেপ ঠ定 করবেন। ডিপজল মনে করেন নিপুণের পেছনে "বড় শক্তি" রয়েছে কারণ তিনি দেশের বাইরে থেকে এই সমস্ত কর্মকাণ্ড পরিচালনা করছেন।

 

মনোয়ার হোসেন ডিপজল বলেছেন যে তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং হাইকোর্টের রায় মেনে নিচ্ছেন। তিনি আরও বলেছেন যে বিষয়টি নিয়ে শিল্পী সমিতির কমিটির সাথে আলোচনা করে আগামী দুই-একদিনের মধ্যে চেম্বার জজ আদালতে যাবেন। ডিপজল সন্দেহ প্রকাশ করেছেন যে নিপুণের পেছনে "বড় শক্তি" রয়েছে কারণ তিনি দেশের বাইরে থেকে এই সমস্ত কর্মকাণ্ড পরিচালনা করছেন। তিনি উল্লেখ করেছেন যে নিপুণ দুই বছর আগেও একই ধরণের অভিযোগ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন।
 

এই ঘটনা বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে বিতর্ক সৃষ্টি করেছে। অনেকে মনে করেন এটি শিল্পী সমিতির ভেতরের গোষ্ঠীগত লড়াইয়ের ফসল। আবার কেউ কেউ মনে করেন এটি চলচ্চিত্র শিল্পে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের অংশ।