বিআরটিএতে পরিবর্তনের ছাপ: অমিতাভ রেজার অভিজ্ঞতা

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৫:১৭ অপরাহ্ণ ৪৫৬ বার পঠিত
বিআরটিএতে পরিবর্তনের ছাপ: অমিতাভ রেজার অভিজ্ঞতা

ঢাকা প্রেস
বিনোদন ডেস্ক:-


ছাত্র আন্দোলনের জেরে দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর সোমবার থেকে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) আবারও সেবা দিতে শুরু করেছে। নতুন সরকারের অধীনে পরিচালিত বিআরটিএতে গিয়ে নিজের অভিজ্ঞতা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।

 

তিনি লিখেছেন, "বিআরটিএতে গেলাম আজ। পাঁচ মিনিটেই কাজটা হয়ে গেল। সবাই নিয়ম মেনে কাজ করছে, কোনো দালালের ছায়াও দেখিনি। ভালো লাগল।"
 

তবে অমিতাভ রেজা শুধু ইতিবাচক দিকই তুলে ধরেননি। তিনি সেবাদাতাদের মানসিক অবস্থা সম্পর্কেও উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, "সবার মন খারাপ। কারণ হয়তো একটাই— তারা প্রতিদিনের যে উপরিটা পেত, যেটা দিয়ে বাজার করে নিয়ে যেত, সেটা আর পাচ্ছে না।"
 

অমিতাভ রেজা তার লেখায় সামাজিক বৈষম্যের প্রসঙ্গও টেনেছেন। তিনি লিখেছেন, "মানবিক মর্যাদা নিয়ে বাঁচার জন্য তাদের যে বেতন আর দ্রব্যমূল্য তার কোনো মিল নেই। মিল নেই ৫০০ কোটি ডলারের, হাজার কোটি টাকা লুটের।"
 

শেষে তিনি সকলকে একাত্ম হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি লিখেছেন, "ট্রাফিক জ্যাম দেখে মন খারাপ কইরেন না, ন্যায়বিচার আর সামাজিক মর্যাদার পক্ষে থাকেন।"
 

উল্লেখ্য, গত ১৮ জুলাই ছাত্র আন্দোলনের সময় বিআরটিএর কেন্দ্রীয় ডেটা সেন্টার ক্ষতিগ্রস্ত হওয়ায় সেবা বন্ধ ছিল।
 

অমিতাভ রেজার এই পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। অনেকেই এই পরিবর্তনকে স্বাগত জানিয়েছেন আবার অনেকেই সেবাদাতাদের দুর্দশা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।