আহত আন্দোলনকারীদের চিকিৎসা: দুই সমন্বয়কের দাবি

প্রকাশকালঃ ১৭ আগu ২০২৪ ০৬:০৮ অপরাহ্ণ ৪৭৯ বার পঠিত
আহত আন্দোলনকারীদের চিকিৎসা: দুই সমন্বয়কের দাবি

ঢাকা প্রেস নিউজ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম আহত আন্দোলনকারীদের চিকিৎসার বিষয়ে গুরুত্বপূর্ণ দাবি তুলেছেন।

শনিবার (১৭ আগস্ট) বিকেলে কুর্মিটোলা হাসপাতালে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে হাসনাত আব্দুল্লাহ জানিয়েছেন, আহত শিক্ষার্থীরা স্পেশালাইসড কেয়ার ইউনিটের আওতায় বিনামূল্যে চিকিৎসা পাবে। এছাড়া, বেসরকারি হাসপাতালগুলোতেও তারা বিনা খরচে চিকিৎসা পাবেন।

তিনি আরও উল্লেখ করেন যে, গত ১৬ বছরে আওয়ামী লীগ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ধ্বংস করেছে। উন্নয়নের নামে হাজার কোটি টাকা লোপাট হয়েছে। তিনি স্বৈরতান্ত্রিক ব্যবস্থার বিরোধিতা করে বলেন, রাজনৈতিক বলয় ও লালফিতার দৌরাত্ম্য শেষ করা হবে। স্বাস্থ্য অধিদপ্তর ৯০ দিনের মধ্যে জনমুখী স্বাস্থ্যখাত গড়ে তোলার আশ্বাস দিয়েছে বলেও তিনি জানান।

অন্যদিকে, সারজিস আলম দাবি করেন যে, আহত শিক্ষার্থীরা সরকারি হাসপাতালগুলোতে সঠিক চিকিৎসা পাচ্ছেন না। শয্যার অভাবে অনেক রোগীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। তিনি আহতদের রাষ্ট্রীয় খরচে চিকিৎসা নিশ্চিত করার দাবি জানান।

সারজিস আলম আরও বলেন, বেসরকারি হাসপাতালগুলো আন্দোলনকারীদের কাছ থেকে চিকিৎসার নামে লাখ লাখ টাকা আদায় করেছে। তিনি এই টাকা ফেরত দেওয়ার দাবি জানান। এছাড়া, আন্দোলন চলাকালে হাসপাতালের রেজিস্টার খাতা ও সিসিটিভি ফুটেজ তৎকালীন রাষ্ট্রীয় বাহিনী লোপাট করেছে বলেও তিনি অভিযোগ করেন।