বাংলাদেশের হয়ে খেলতে চান সুলেমান দিয়াবাতে

প্রকাশকালঃ ২৩ এপ্রিল ২০২৪ ১২:৪৪ অপরাহ্ণ ২৪৫ বার পঠিত
বাংলাদেশের হয়ে খেলতে চান সুলেমান দিয়াবাতে

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে বড় নাম সুলেমান দিয়াবাতে। মৌসুমের পর মৌসুম নিজেকে প্রমাণ করে চলেছেন মোহামেডান তারকা। সবশেষ ম্যাচে করেছেন ৫ গোল, এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের টপ স্কোরার তিনি।
বাংলাদেশের হয়ে খেলতে চান সুলেমান দিয়াবাতে। তবে তার ইচ্ছাই সব নয়। যে কটি প্রাথমিক শর্ত পূরণ করতে হবে, খুব শিগগির তার একটি পূরণ হবে মোহামেডানের এই মালিয়ান তারকার। কিন্তু খেলার বিষয়টি সময় সাপেক্ষ। বাংলাদেশের নাগরিক হওয়া, পাসপোর্টসহ আরও কিছু পেপার ওয়ার্ক আর নিজের পারফরম্যান্সের প্রমাণ দিয়ে জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নিতে হবে ৩৩ বছর বয়সী ফুটবলারকে।
সুলেমান দিয়াবাতে বলেন, ‘আমি বাংলাদেশের হয়ে খেলতে আগ্রহী। তবে নাগরিকত্বের আবেদনসহ সব পেপারওয়ার্ক ফেডারেশন বা ক্লাব থেকে করলে ভালো হবে। কারণ এখানকার নিয়মও আমি জানি না, কোনো অফিসও আমি চিনি না। আমার যেটা মূল দায়িত্ব- পারফরম্যান্স, সেখানে আমার শতভাগ থাকবে।’
ঘরোয়া ফুটবলে দারুণ সময় কাটছে সাদা-কালো তারকার। ২০২১-২২ মৌসুমে সর্বাধিক আর সবশেষ প্রিমিয়ার লিগে ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। এবারও সবশেষ ম্যাচে ৫ গোল করায় তার নামের পাশে এখন ১৩ গোল, এখন পর্যন্ত সবার চেয়ে বেশি।