ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট: যাত্রীদের দুর্ভোগ অব্যাহত

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৪ ০১:০৮ অপরাহ্ণ ৫৫৩ বার পঠিত
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট: যাত্রীদের দুর্ভোগ অব্যাহত

ঢাকা প্রেস
নারায়ণগঞ্জ প্রতিনিধি:-


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে লাঙ্গলবন্দ পর্যন্ত ১৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজট:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে শুরু করে বন্দরের লাঙ্গলবন্দ পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এই যানজটের কারণে চট্টগ্রামমুখী যাত্রী ও চালকরা প্রচণ্ড ভোগান্তির সম্মুখীন হচ্ছেন।

 

বুধবার সকাল থেকেই এই যানজটের চিত্র চোখে পড়েছে। যানবাহনগুলো ঘন্টার পর ঘন্টা সড়কে আটকে থাকায় যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে বিলম্বের সম্মুখীন হচ্ছেন। অনেকেই গন্তব্যে পৌঁছাতে না পেরে মধ্যপথে নেমে যাচ্ছেন।
 

এখনও পর্যন্ত এই যানজটের সঠিক কারণ জানা যায়নি। তবে, বিভিন্ন সূত্রে জানা যায় যে, সড়ক মেরামতের কাজ, অতিরিক্ত যানবাহনের চাপ এবং অন্যান্য কারণে এই যানজট সৃষ্টি হতে পারে।
 

কাঁচপুর হাইওয়ে থানার ট্রাফিক পুলিশের পরিদর্শক টিআই আবু নাইম জানিয়েছেন, যানজট নিরসনে তারা কাজ করছেন। তবে, যানজটের তীব্রতার কারণে দ্রুত এই সমস্যার সমাধান করা কঠিন হচ্ছে।
 

যানজটের কারণে যাত্রীরা অস্বস্তি, অসুস্থতা এবং মানসিক চাপের শিকার হচ্ছেন। অনেকেই দীর্ঘ সময় ধরে বাসে আটকে থাকার কারণে খাবার ও পানির অভাবে ভুগছেন।
 

এই ধরনের যানজট প্রতিরোধে এবং যাত্রীদের দুর্ভোগ লাঘবে সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে। সড়ক পরিবহন ব্যবস্থার উন্নয়ন, যানবাহনের সংখ্যা নিয়ন্ত্রণ এবং যানজট নিরসনের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা জরুরী।