কক্সবাজারের হোটেলে রোহিঙ্গা তরুণীর বিয়ের আয়োজন, শেষ মুহূর্তে পুলিশের বাগড়া।

প্রকাশকালঃ ১৫ জানুয়ারি ২০২৪ ০২:৩৯ অপরাহ্ণ ১২৮ বার পঠিত
কক্সবাজারের হোটেলে রোহিঙ্গা তরুণীর বিয়ের আয়োজন, শেষ মুহূর্তে পুলিশের বাগড়া।

কক্সবাজারের কলাতলী হোটেল-মোটেল জোনে একটি হোটেলে রোহিঙ্গা তরুণীর বিয়ের আয়োজন হচ্ছিল। আশ্রয়শিবির থেকে আসা পাত্র-পাত্রীকে নিয়ে বিয়ের অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন ছিল। কিন্তু শেষ মুহূর্তে পুলিশের হস্তক্ষেপে বিয়ে ভেঙে যায়।

পুলিশ ও হোটেল মালিক সূত্র জানায়, কলাতলী হোটেল-মোটেল জোনের ওই হোটেলে ঘটা করে বিয়ের আয়োজন হচ্ছিল। আশ্রয়শিবির থেকে আসা পাত্র-পাত্রীকে নিয়ে বিয়ের অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন ছিল। কিন্তু বিয়ের দিন হঠাৎ করে পুলিশ সেখানে হানা দেয়। পুলিশের উপস্থিতি দেখে আতঙ্কিত হয়ে পাত্র-পাত্রী পালিয়ে যায়।

পুলিশ জানায়, রোহিঙ্গা বিয়ে নিষিদ্ধ আইনের বিষয়ে হোটেল মালিককে অবহিত করা হয়েছে। তারপরও তিনি বিয়ে অনুষ্ঠানের অনুমতি দেন। এ কারণে হোটেল মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই ঘটনায় রোহিঙ্গা তরুণী ও তার পরিবারের মধ্যে হতাশা দেখা দিয়েছে। তারা বলছেন, তারা আইন না জানে। তাই তারা বিয়ের আয়োজন করেছিল।

রোহিঙ্গা বিয়ে নিষিদ্ধ আইন ২০১৫ সালে জারি করা হয়। এই আইনে রোহিঙ্গাদের মধ্যে বিয়ে নিষিদ্ধ করা হয়েছে। আইনে বলা হয়েছে, রোহিঙ্গা বিয়ে করলে শাস্তি হিসেবে তিন বছরের কারাদণ্ড বা তিন লাখ টাকা জরিমানা বা উভয় দণ্ড হতে পারে।