শেষ বলে ফাইনাল জিতে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

প্রকাশকালঃ ১৯ মার্চ ২০২৪ ১০:০৭ পূর্বাহ্ণ ১৩৪ বার পঠিত
শেষ বলে ফাইনাল জিতে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

শেষ দুই বলে দরকার ছিল মাত্র ১ রান। কিন্তু সেই রান তুলতেই বড় সংশয় তৈরি করেছিলে ইসলামাবাদ ইউনাইটেড।

টানা তৃতীয়বার ফাইনালে স্বপ্নভঙ্গের বেদনায় পুড়তে হলো মুলতানকে।

ম্যাচের মূলনায়ক ইমাদ ওয়াসিম। প্রথমে বল হাতে ৫ উইকেট তুলে নেওয়া এবং পরে ব্যাটে ১৭ বলে ১৯ রান করে দলের জয় নিশ্চিত হয়ে মাঠ ছাড়েন। তবে এই জয় পেতে রোমাঞ্চকর ও রুদ্ধশ্বাস পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে ইসলামাবাদকে। 

মুলতান ব্যাটিংয়ে নামলে দলটির সামনে ত্রাস হিসেবে হাজির হন ইমাদ।  এক এক করে ইয়াসির খান, ডেভিড উইলি, জনসন চার্লস, খুশদিল শাহ ও ক্রিস জর্ডানকে শিকারে পরিণত করেন। দলনেতা শাদাব তুলে নেন ৩ উইকেট।

ইমাদ ও শাদাবের আগ্রাসন মোকাবিলা করে উসমান খানের ৪০ বলে ৫৭, অধিনায়ক মোহাম্মদ রিজওয়ানের ২৬ বলে ২৬ ও ইফতিখার আহমেদের ২০ বলে ৩২ রানে মূলতানের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৫৯ রান। 

১৬০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে হাফ সেঞ্চুরি তুলে নেন ইসলামাবাদের ওপেনার মার্টিন গাপটিল। যদিও অপর প্রান্ত থেকে নিয়মিত বিরতিতে আউট হয়েছেন কলিন  মুনরো, আগা সালমান ও শাদাব খানরা। দলীয় ১০২ রানে গাপটিল (৩২ বলে ৫০ রান) ও ১২১ রানে আজম খান (২২ বলে ৩০ রান) আউট হলে চাপে পড়ে ইসলামাবাদ। 

শেষ ২ ওভারে জয়ের জন্য দরকার পড়ে ১৯ রান। উইকেটে ছিলেন ইমাদ ও নাসিম শাহ। ১৯তম ওভারে দুজনে মিলে তুলে নেন ১১ রান। তাতে শেষ ওভারে ৮ রান তখনও প্রয়োজন। প্রথম চার বলে ৭ রান হলে শেষ ২ বলে মাত্র ১ রান লাগে। পঞ্চম বলে নাসিম শাহ আউট হলে জমে ওঠে লড়াই। তবে শেষ বলে হুনাইন শাহ চার মেরে খেলা শেষ করে দেন।

এর আগে ২০১৬ ও ২০১৮ সালে শিরোপা জিতেছিল ইসলামাবাদ ইউনাইটেড।