টিসিবির পণ্য বিক্রি শুরু: জুলাই মাসের জন্য ভর্তুকি মূল্যে চাল, ডাল ও তেল

প্রকাশকালঃ ০৮ জুলাই ২০২৪ ০১:০৫ অপরাহ্ণ ১১৮৩ বার পঠিত
টিসিবির পণ্য বিক্রি শুরু: জুলাই মাসের জন্য ভর্তুকি মূল্যে চাল, ডাল ও তেল

ঢাকা প্রেস নিউজ


টিসিবি আজ (৮ জুলাই) থেকে সারাদেশে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে। এক কোটি পরিবার কার্ডধারী এই কার্যক্রমের মাধ্যমে পণ্য কিনতে পারবেন। প্রতি ক্রেতা সর্বোচ্চ ২ লিটার ভোজ্যতেল, ৫ কেজি চাল ও ২ কেজি মসুর ডাল কিনতে পারবেন। ভোজ্যতেল ১০০ টাকা प्रति লিটার, মসুর ডাল ৬০ টাকা प्रति কেজি এবং চাল ৩০ টাকা प्रति কেজিতে বিক্রি করা হবে। পণ্য বিক্রয় কার্যক্রম সিটি করপোরেশন ও জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় ডিলারদের মাধ্যমে পরিচালনা করা হবে। ক্রেতারা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন।

 

 

ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) জুলাই মাসের জন্য ভর্তুকি মূল্যে চাল, ডাল ও ভোজ্যতেল বিক্রি শুরু করেছে। এই কার্যক্রমের মাধ্যমে সারাদেশে এক কোটি পরিবার কার্ডধারীকে সাশ্রয়ী মূল্যে পণ্য সরবরাহ করা হবে।
 

প্রতি ক্রেতা সর্বোচ্চ ২ লিটার ভোজ্যতেল, ৫ কেজি চাল ও ২ কেজি মসুর ডাল কিনতে পারবেন। ভোজ্যতেল ১০০ টাকা प्रति লিটার, মসুর ডাল ৬০ টাকা प्रति কেজি এবং চাল ৩০ টাকা प्रति কেজিতে বিক্রি করা হবে।
 

পণ্য বিক্রয় কার্যক্রম সারাদেশে সিটি করপোরেশন ও জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় ডিলারদের মাধ্যমে পরিচালনা করা হবে। ক্রেতারা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন।
 

কিভাবে পণ্য কিনবেন:

টিসিবি ফ্যামিলি কার্ড থাকলেই আপনি এই পণ্য কিনতে পারবেন। আপনার এলাকার ডিলারদের তালিকা টিসিবির ওয়েবসাইট বা অফিস থেকে জানতে পারবেন। নির্ধারিত দিন ও সময়ে ডিলারের দোকানে গিয়ে আপনার কার্ড দেখিয়ে পণ্য কিনতে পারবেন।