ঢাকার বাজারে লেনদেনের শীর্ষে আবারও বিমা খাত

প্রকাশকালঃ ২৬ জুলাই ২০২৩ ০১:৫১ অপরাহ্ণ ১৪৯ বার পঠিত
ঢাকার বাজারে লেনদেনের শীর্ষে আবারও বিমা খাত

ত কয়েক দিন কিছুটা মূল্য সংশোধনের পর আজ ঢাকার শেয়ারবাজারে আবারও লেনদেনের শীর্ষে উঠে এসেছে বিমা খাতের কোম্পানিগুলো। আজ দিনের প্রথম দেড় ঘণ্টায় লেনদেনের তালিকায় শীর্ষে ছিল ক্রিস্টাল ইন্স্যুরেন্স। এ ছাড়া লেনদেনের শীর্ষ ১০ তালিকায় আরও বেশ কয়েকটি বিমা কোম্পানি আছে।

আজ এককভাবে মূল্যবৃদ্ধির শীর্ষে আছে বিমা খাত। এ ছাড়া সিরামিক, তথ্য-প্রযুক্তি ও ভ্রমণ খাত মূল্যবৃদ্ধিতে এগিয়ে আছে। বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত আছে, কারণ সেই কোম্পানিগুলোর শেয়ারের দাম সর্বনিম্ন মূল্যস্তরে আটকে আছে।


লেনদেনের তালিকায় শীর্ষস্থানে থাকা ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ২৯ লাখ টাকার। দ্বিতীয় স্থানে আছে ফুওয়াং ফুডস, অনেক দিন ধরেই এই কোম্পানি শীর্ষ লেনদেনের তালিকায় প্রথম বা দ্বিতীয় স্থানে থাকছে, আজও তার ব্যত্যয় হয়নি। প্রথম দেড় ঘণ্টায় এই কোম্পানির শেয়ারের লেনদেন হয়েছে ১১ কোটি ৬৩ লাখ টাকার।


লেনদেনের তালিকায় তৃতীয় স্থানে আছে প্রভাতী ইন্স্যুরেন্স; এই কোম্পানির শেয়ারের লেনদেন হয়েছে ১১ কোটি ২৭ লাখ টাকার। আজ বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত ঢাকার শেয়ারবাজারের তিনটি সূচকের মধ্যে দুটি সূচকই ছিল নিম্নমুখী ধারায়। 

বাজারের প্রধান সূচক ডিএসইক্স সূচক বেড়েছে শূন্য দশমিক ৯৩ পয়েন্ট; ডিএসইএস সূচকের পতন হয়েছে শূন্য দশমিক ৬২ পয়েন্ট; ডিএস ৩০ সূচকের পতন হয়েছে ১ দশমিক ৯৫ পয়েন্ট। বেলা ১১টা ৪০ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ২৭৩ কোটি টাকার শেয়ার।