সুষ্ঠু নির্বাচনে সব রাজনৈতিক দলের দায়িত্ব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশকালঃ ১৫ এপ্রিল ২০২৩ ১২:৩৩ অপরাহ্ণ ৩৬৩ বার পঠিত
সুষ্ঠু নির্বাচনে সব রাজনৈতিক দলের দায়িত্ব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সরকার চায় একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। তবে শুধু সরকার চাইলেই হবে না, এখানে সব রাজনৈতিক দল ও জনগণেরও দায়িত্ব রয়েছে। সবার আন্তরিকতা থাকলে সুন্দর একটা নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় সিলেট জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণ থেকে কড়া নিরাপত্তায় বের হওয়া মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

সম্প্রীতি এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রত্যাশা করে আব্দুল মোমেন বলেন, নতুন বছর হবে সম্প্রীতি ও সহিষ্ণুতার। কাদা ছোড়াছুড়ি বন্ধ করে সুন্দর একটি দেশ হবে।


তিনি আরও বলেন, এ দেশের জনগণ খুব শেয়ানা। তারা ভোট দিতে কখনও ভুল করে না।


মঙ্গল শোভাযাত্রার পরে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সকাল ১০টায় কবি নজরুল অডিটোরিয়ামের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসনের আরও কর্মসূচির মধ্যে রয়েছে, সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে (ইফতারের সময়) সিলেট কেন্দ্রীয় কারাগার, সকল হাসপাতাল ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালি খাবার ইফতারের আয়োজন, সুবিধাজনক সময়ে কারাবন্দিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও কারাবন্দিদের তৈরি বিভিন্ন দ্রব্যাদি প্রদর্শন।

এছাড়া বিভাগীয় গণগ্রন্থাগার প্রাঙ্গণে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং দিনব্যাপী জাদুঘর ও সকল পার্ক (ওসমানী জাদুঘর, হাসন রাজা জাদুঘর, শেখ হাসিনা শিশু পার্ক, ড্রিমল্যান্ড, ওসমানী শিশু উদ্যান ও এডভেঞ্চার ওয়ার্ল্ড) সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হবে।

এছাড়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, শ্রুতি সিলেট, আনন্দলোক, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, পাঠশালা, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সংগঠন নানা ধরনের সাংস্কৃতিক আয়োজনে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ পালন করছে।