শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার চিকিৎসা জন্য বিদেশে যাবেন নাঃ মির্জা ফখরুল

প্রকাশকালঃ ০৩ অক্টোবর ২০২৩ ০৬:১৫ অপরাহ্ণ ১৯৬ বার পঠিত
শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার চিকিৎসা জন্য বিদেশে যাবেন নাঃ মির্জা ফখরুল

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা অশালীন। শর্ত সাপেক্ষে তিনি বিদেশে যাবেন না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘সরকার দেশনেত্রীর উন্নত চিকিৎসার করতে দিচ্ছে না। আমরা গণতন্ত্র থেকে উপায় বের করে নিয়মতান্ত্রিকভাবে আমাদের আন্দোলন চালিয়ে যাব।

জনগণের আন্দোলনে এই সরকারের পতন ঘটবে। তখন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিশ্চিত হবে।’ আজ মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে গুলশানে রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য।

এটা কল্পনার বাইরে। আইন তিনিই নিয়ন্ত্রণ করেন। তার বক্তব্যে রাজনৈতিক প্রতিহিংসা ও ব্যক্তিগত প্রতিহিংসা ফুটে উঠেছে। এগুলো নিয়ে নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।


বেগম খালেদা জিয়াকে অসুস্থ অবস্থায় রেখে নির্বাচনে যাবেন কি না জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘প্রশ্নই উঠতে পারে না। শুধু বেগম জিয়াকে এই অবস্থায় রেখে না, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। এটা আমাদের পরিষ্কার কথা। আবার রিপিট করলাম।’ তিনি বলেন, ‘একজন প্রবীণ নাগরিকের মৌলিক অধিকার, সাংবিধানিক অধিকারে সরকার অন্যায়ভাবে বাধা দিচ্ছে।

আইনের দোহাই দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এর পরিণতি ভালো হয় না। তাকে চিকিৎসার সুযোগ দেওয়া হোক। আমরা গণতান্ত্রিক উপায়ে যা করার দরকার করে যাব। গণতন্ত্র বিশ্বাস করি বলেই এখনো আমরা এ ভাষায় কথা বলি। যেকোনো পরিস্থিতির জন্য সরকারকে দায়ী থাকতে হবে।’ 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।