৭ জুলাই, বিশ্ব আবহাওয়া পরিস্থিতি:

প্রকাশকালঃ ০৭ জুলাই ২০২৪ ০৫:১৭ অপরাহ্ণ ৩৫৬ বার পঠিত
৭ জুলাই, বিশ্ব আবহাওয়া পরিস্থিতি:

ঢাকা প্রেস নিউজ


দক্ষিণ এশিয়া:

বাংলাদেশ: গত কয়েকদিনের বৃষ্টি থেমেছে, রোদ উঠেছে। তবে বন্যার পানি এখনো সরেনি। ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন ধরে আবহাওয়া মোটামুটি একই রকম থাকবে।

ভারত: নয়াদিল্লিতে আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। আসাম ও কিছু জেলায় বন্যার কারণে পরিস্থিতি এখনো বিপজ্জনক।

পাকিস্তান: ইসলামাবাদে আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। করাচিতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস।
 

মধ্যপ্রাচ্য:

সৌদি আরব: রিয়াদে আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস। মক্কায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস। মদিনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস।

সংযুক্ত আরব আমিরাত: আবুধাবিতে আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস। দুবাইতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস।

কাতার: দোহায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস।

কুয়েত: কুয়েত সিটিতে আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস।

 

আরও জেনে নেওয়া যাক আজ রোববারের বিশ্বের প্রধান প্রধান শহরগুলোর তাপমাত্রা—
বেইজিং, চীন- ৩১ ডিগ্রি সেলসিয়াস বার্লিন, জার্মানি- ২০ ডিগ্রি সেলসিয়াস বুয়েন্স আয়ার্স, আর্জেন্টিনা- ৬ ডিগ্রি সেলসিয়াস কায়রো, মিসর- ৩২ ডিগ্রি সেলসিয়াস কেপ টাউন, দক্ষিণ আফ্রিকা- ১২ ডিগ্রি সেলসিয়াস হংকং- ৩১ ডিগ্রি সেলসিয়াস ইস্তাম্বুল, তুরস্ক- ৩০ ডিগ্রি সেলসিয়াস লন্ডন, যুক্তরাজ্য- ১৬ ডিগ্রি সেলসিয়াস লস এঞ্জেলেস, যুক্তরাষ্ট্র- ১৯ ডিগ্রি সেলসিয়াস মাদ্রিদ, স্পেন- ২৫ ডিগ্রি সেলসিয়াস মেক্সিকো সিটি, মেক্সিকো- ১৬ ডিগ্রি সেলসিয়াস মস্কো, রাশিয়া- ২৫ ডিগ্রি সেলসিয়াস মুম্বাই, ভারত- ৩২ ডিগ্রি সেলসিয়াস নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র- ২৬ ডিগ্রি সেলসিয়াস প্যারিস, ফ্রান্স- ১৯ ডিগ্রি সেলসিয়াস সাও পাওলো, ব্রাজিল- ১৪ ডিগ্রি সেলসিয়াস সিডনি, অস্ট্রেলিয়া- ১৩ ডিগ্রি সেলসিয়াস টোকিও, জাপান- ৩২ ডিগ্রি সেলসিয়াস টরেন্টো, কানাডা- ১৯ ডিগ্রি সেলসিয়াস।