ঢাকা মহানগরে গণমিছিলের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

প্রকাশকালঃ ০৯ আগu ২০২৩ ০৫:৩৩ অপরাহ্ণ ২৫৪ বার পঠিত
ঢাকা মহানগরে গণমিছিলের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

রকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে আগামী শুক্রবার (১১ আগস্ট) ঢাকা মহানগরে গণমিছিলের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এবার এই কর্মসূচিতে বিএনপির সঙ্গে থাকবে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোও।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে ওইদিন দুটি গণমিছিল হবে। বুধবার (৯ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। 


বিএনপি মহাসচিব বলেন, ‘শুক্রবার বাদ জুমা ঢাকা দক্ষিণ ও উত্তর বিএনপির পক্ষ থেকে দুটি গণমিছিল করা হবে। আলাদা করে একইসময় গণমিছিল দুটি হবে।’ বিএনপির সঙ্গে এক দফা দাবিতে আন্দোলনে থাকা অন্য দলগুলোও একইদিনে যুগপৎভাবে এই কর্মসূচি পালন করবে বলেও জানান তিনি।


মির্জা ফখরুল বলেন, ‘আশা করি, সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না। বাধা দিলে তার দায় সরকারকে নিতে হবে।’ তিনি জানান, বিএনপি ছাড়াও আগামী শুক্রবার তাদের সমমনা দলগুলো আলাদাভাবে কর্মসূচি পালন করবে।

বিএনপি মহাসচিবের অভিযোগ, আগামী নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হবে জেনে বিএনপি নেতাদের সাজা দিতে মরিয়া হয়ে উঠেছে। কিন্তু সরকার যত চেষ্টাই করুক কাজ হবে না। জনগণের আন্দোলন দমানোর মতো আর সুযোগ নেই।