প্রধানমন্ত্রীর আহ্বান ও ছাত্রনেতাদের প্রতিক্রিয়া

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০২:৩৮ অপরাহ্ণ ৪৪ বার পঠিত
প্রধানমন্ত্রীর আহ্বান ও ছাত্রনেতাদের প্রতিক্রিয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্দোলন শান্ত করার জন্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার আহ্বানকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা প্রত্যাখ্যান করেছেন। তাদের যুক্তি হল, সরকারের সঙ্গে কোনো ধরনের সংলাপে বসার প্রশ্নই ওঠে না। ছাত্রনেতারা সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন।  তারা তাদের দাবি আদায়ের জন্য অটল এবং এই লক্ষ্যে আন্দোলন চালিয়ে যাওয়ার সংকল্পবদ্ধ।  
 

জানা গেছে, সমন্বয়কদের সঙ্গে বসার জন্য তিন সদস্যের একটি কমিটিও করেছে আওয়ামী লীগ। যেখানে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

 

শুক্রবার (২ আগস্ট) রাতে গণভবনে এটি জরুরি বৈঠক হয়েছে। যেখানে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একটি সূত্র থেকে জানানো হয়। দেশে চলমান আন্দোলন ঘিরে কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সায়েন্স ল্যাবে বিক্ষোভ মিছিল করছেন আন্দোলনকারীরা।

 

শনিবার (৩ আগস্ট) দুপুর ১২টার পরেই আন্দোলনকারীরা সায়েন্স ল্যাবে জড়ো হতে থাকেন। এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। এর আগে নতুন কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আজ শনিবার (৩ আগস্ট) সারাদেশে বিক্ষোভ করবে তারা। একইসঙ্গে রোববার থেকে ‘সর্বাত্মক অসহযোগ কর্মসূচি’ ঘোষণা করা হয়েছে।