নীলফামারীতে চাকরির প্রলোভনে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে

প্রকাশকালঃ ২২ জুলাই ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ ১৭৫ বার পঠিত
নীলফামারীতে চাকরির প্রলোভনে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে

নীলফামারীতে উত্তরা ইপিজেডে চাকরির প্রলোভনে এক গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক প্রতারক গ্রেপ্তার হয়েছে। শুক্রবার (২১ জুলাই) দুপুরে আব্দুল হামিদ আকাশ (৩৫) নামে ওই প্রতারককে গ্রেপ্তার করে পুলিশ। তিনি সদর উপজেলার সংগলশী ইউনিয়নের শিমুলতলী গ্রামের তাহের সরকারের ছেলে। শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে আব্দুল হামিদ আকাশ কারাগারে পাঠানো হয়েছে।

সূত্র মতে, উত্তরা ইপিজেডের বিভিন্ন কম্পানিতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে গৃহবধূ ও যুবতীদের সঙ্গে সখ্যতা গড়ে তোলে প্রতারক আকাশ। তারপর কৌশলে টাকা হাতিয়ে নেয় এবং শারীরিক সম্পর্ক তৈরি করে। তেমনি ইপিজেডে চাকরির খোঁজে আসা সদর উপজেলার চাপড়া সরমজানী ইউনিয়নের বেড়াডাংগা গ্রামের ওই ভুক্তভোগী গৃহবধূর সঙ্গে আকাশের প্রথম পরিচয় হয় ইপিজেডের মূল ফটকে। তারপর চাকরির নামে ২২ হাজার ও প্রেমের ফাঁদে ফেলে আরো ১ লাখ টাকা হাতিয়ে নেয় সে।

সম্প্রতি ভুক্তভোগীকে প্রতারক আকাশ তার ট্রেনিং সেন্টারে আসার জন্য ফোন করে। পরে ট্রেনিং সেন্টারের একটি কক্ষে গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনায় ভুক্তভোগী নিজে বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন।


পুলিশ জানায়, মামলার পর থেকে আসামি আকাশ পলাতক ছিল। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার দুপুর ১২টার দিকে তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। আকাশকে গ্রেপ্তারে মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। শুক্রবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

এলাকাবাসী জানায়, আকাশের বাড়িতে প্রতিদিন নানা বয়সের সুন্দরী নারী, তরুণী, যুবতীরা আসেন। তারা সবাই প্রতারণার শিকার।

 নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোহাম্মদ শাহরিয়ার প্রতারক আকাশকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চাকরি প্রত্যাশীরা যেন এরকম প্রতারকের খপ্পরে না পড়ে নিজেই সংশ্লিষ্ট কম্পানির সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানান।