নতুন বাংলাদেশ গঠনে ছাত্র ও আলেমদের ভূমিকা গুরুত্বপূর্ণ: মামুনুল হক

প্রকাশকালঃ ১২ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৯ অপরাহ্ণ ৫৪২ বার পঠিত
নতুন বাংলাদেশ গঠনে ছাত্র ও আলেমদের ভূমিকা গুরুত্বপূর্ণ: মামুনুল হক

ঢাকা প্রেস
বাগেরহাট প্রতিনিধি:-


বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, ৫ আগস্টের ঘটনা একটি নতুন বাংলাদেশ গঠনের স্বপ্নকে আরও জোরদার করেছে। তিনি মনে করেন, ছাত্র ও আলেম সমাজকে এই নতুন বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

 

গত বৃহস্পতিবার বাগেরহাটে অনুষ্ঠিত একটি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, "সব ইসলামপন্থি দলকে ঐক্যবদ্ধ হয়ে ন্যায় ও ইনসাফপূর্ণ একটি রাষ্ট্র গড়তে হবে। ছাত্র ও আলেমরা যেন এই ঐক্য বজায় রাখতে সচেতন থাকেন।"
 

মামুনুল হক আরও বলেন, "একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনা ছিনতাই হয়েছে। আমাদের দেশের মানুষের ওপর গণঅভিপ্রায়ের বিরোধী একটি সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে।"
 

ধর্মীয় বিষয়ে তিনি বলেন, "হিন্দুরা যত ইচ্ছা মূর্তি তৈরি করতে পারবে কিন্তু মুসলমানের কোন স্থাপনার সামনে মূর্তি থাকতে পারবে না। হিন্দুদের পূজাকে সামনে রেখে যাতে কেউ নৈরাজ্য সৃষ্টি করতে না পারে, সেদিকে সব ইসলামি দলকে সজাগ থাকতে হবে।"
 

আওয়ামী লীগের সমালোচনা করে মামুনুল হক বলেন, "আওয়ামী লীগের রাজনীতি ছিল বিভাজনের রাজনীতি। আমরা আর বিভাজন চাই না। আমরা সবাই মিলে একটি বৈষম্যহীন রাষ্ট্র গড়বো যেখানে সব ধর্মের মানুষ সমান অধিকার পাবে।"