বাংলাদেশে সাংবাদিকদের স্বাগতম: দ্রুত ভিসা অনুমোদনের নির্দেশ

প্রকাশকালঃ ১৭ আগu ২০২৪ ০৩:৫২ অপরাহ্ণ ৫২৭ বার পঠিত
বাংলাদেশে সাংবাদিকদের স্বাগতম: দ্রুত ভিসা অনুমোদনের নির্দেশ

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ সফর করে দেশের অবস্থা নিজের চোখে দেখে রিপোর্ট করতে চাওয়া সাংবাদিকদের জন্য সুখবর। বাংলাদেশ সরকার বিদেশে অবস্থিত দূতাবাসগুলোকে সাংবাদিকদের ভিসা আবেদন দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছে।

 

শনিবার (১৭ আগস্ট), প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম সামাজিক যোগাযোগমাধ্যমে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, "সেকেন্ড হ্যান্ড তথ্যের উপর নির্ভর করার পরিবর্তে, সাংবাদিকরা নিজেরা এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে রিপোর্ট করলে তা আরও বিশ্বাসযোগ্য হবে।"
 

গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেলিফোনে কথা বলার সময়, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহম্মদ ইউনূস ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশে এসে রিপোর্ট করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।
 

শফিকুল আলম আরও জানান, তিনি ব্যক্তিগতভাবে নয়াদিল্লি ও হংকংয়ে বাংলাদেশ মিশনের কর্মকর্তাদের সাথে কথা বলে সাংবাদিকদের ভিসা আবেদন দ্রুত নিষ্পত্তির জন্য নির্দেশ দিয়েছেন।
 

বাংলাদেশ সরকারের এই পদক্ষেপকে সাংবাদিকদের স্বাধীনতা ও মুক্ত বাকস্বাধীনতার প্রতি সমর্থন হিসেবে দেখা হচ্ছে। সরকারের দাবি, তারা একটি মুক্ত সমাজ গড়তে চায় যেখানে সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে কোনো আপস করা হবে না।