ঢাবি হলে চুরি সন্দেহে তোফাজ্জলকে পিটিয়ে হত্যা, ৬ শিক্ষার্থী গ্রেপ্তার

প্রকাশকালঃ ২১ সেপ্টেম্বর ২০২৪ ১১:১৯ পূর্বাহ্ণ ৫৫৬ বার পঠিত
ঢাবি হলে চুরি সন্দেহে তোফাজ্জলকে পিটিয়ে হত্যা, ৬ শিক্ষার্থী গ্রেপ্তার

ঢাকা প্রেস নিউজ

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে চুরি সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ছয় শিক্ষার্থী স্বীকারোক্তি দিয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) আদালতে দেওয়া জবানবন্দিতে তারা জানিয়েছে, ১৮ সেপ্টেম্বর রাতে তোফাজ্জল হোসেন নামে ওই যুবককে হলের বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে বারবার মারধর করা হয়।
 

আদালত সূত্রে জানা যায়, শিক্ষার্থীরা জানিয়েছে, হলের ছাত্রদের মোবাইল ও মানিব্যাগ চুরি হওয়ার ঘটনায় তোফাজ্জলকে সন্দেহ করে তারা এমন বর্বরতা চালিয়েছে। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ ও মারধরের সময় ১৫ থেকে ২০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
 

এ ঘটনায় মামলায় অভিযুক্ত ছয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলের আবাসিক ছাত্র।

 

মারধরের পর তোফাজ্জলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতাল সূত্রে জানা যায়, তোফাজ্জলের শরীরে বহু আঘাতের চিহ্ন ছিল।

 

এই ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

 

এ ঘটনায় শাহবাগ থানায় হত্যার মামলা রুজু করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করছে। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে।