এমপি আনার খুন: সন্দেহজনক অনেকই পলাতক

প্রকাশকালঃ ২২ মে ২০২৪ ০২:১৬ অপরাহ্ণ ৫৯৯ বার পঠিত
এমপি আনার খুন:  সন্দেহজনক অনেকই পলাতক

বুধবার (২২ মে) সকালে পশ্চিমবঙ্গের বিধাননগরের নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেন থেকে পুলিশ আনোয়ারুল আজিমের মরদেহ উদ্ধার করে। স্থানীয় পুলিশ সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশ জানিয়েছে, আনোয়ারুল আজিম নিখোঁজ হওয়ার দিনই খুন হন। হত্যার পর তার মরদেহ গুম করার চেষ্টা করা হয় এবং মোবাইল লোকেশন পরিবর্তন করে বিভ্রান্ত করা হয়। স্থানীয় গণমাধ্যম কলকাতা২৪ জানিয়েছে, আনারের শেষ মোবাইল লোকেশন বিহারে পাওয়া গিয়েছিল। গত ১৪ মে থেকে তার ফোন বন্ধ হয়ে যায়। আট দিন নিখোঁজ থাকলেও তার ফোন থেকে পরিবারের কাছে মেসেজ পাঠানো হয় যে তিনি নয়াদিল্লি চলে গেছেন।

সংবাদমাধ্যমটি জানায়, ১৩ মে নিউটাউনের একটি বাড়িতে যান এমপি আনার। সেই বাড়িতেই তাকে খুন করা হয়। নিউটাউনে যে বাড়িতে তিনি গিয়েছিলেন সেটি একজন এক্সাইজ অফিসারের ভাড়া নেয়া বাড়ি ছিল। খুনের দিন বাড়িটিতে নারীসহ একাধিক লোক ছিলেন, কিন্তু আনারের মৃত্যুর পর সবাই ভারত থেকে পালিয়ে যান।

১২ মে এমপি আজিম চিকিৎসার জন্য ভারতে যান। তিনি নিজের গাড়িতে দর্শনা চেকপোস্ট পার হয়ে ভারতের গেদে স্টেশনে প্রবেশ করেন। আনুষ্ঠানিকতা শেষে ওপারের একটি রিকশায় রওনা হন। এ সময় তার সঙ্গে একটি লাগেজ ছিল। পরে গোপাল বিশ্বাস নামে স্থানীয় এক ব্যক্তি ১৮ মে কলকাতার বরাহনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। আজিম তার কলকাতার বাড়ি থেকে বের হয়ে সন্ধ্যায় ফিরে আসার কথা বলেছিলেন, কিন্তু ফেরেননি। ১৫ মে তার নম্বর থেকে হোয়াটসঅ্যাপে আরেকটি বার্তা আসে, যাতে তিনি দিল্লি পৌঁছার কথা জানিয়ে বলেন, ‘আমার সঙ্গে ভিআইপিরা আছেন, ফোন করার দরকার নেই।'