তারুণ্যের সমাবেশ চলছে সোহরাওয়ার্দী উদ্যানে

প্রকাশকালঃ ২২ জুলাই ২০২৩ ০৫:১৮ অপরাহ্ণ ২১২ বার পঠিত
তারুণ্যের সমাবেশ চলছে সোহরাওয়ার্দী উদ্যানে

ভোটাধিকার পুনরুদ্ধার, বাকস্বাধীনতা, নিরপেক্ষ বিচারব্যবস্থা এবং মেধাভিত্তিক কর্মসংস্থানের দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তারুণ্যের সমাবেশ শুরু হয়েছে। সমাবেশের মাঠ ছাড়িয়ে আশপাশের বেশ কয়েকটি সড়কে অবস্থান নিয়েছে নেতা-কর্মীরা।

শনিবার (২২ জুলাই) দুপুর ২টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ শুরু হয়। বিএনপির তিন অঙ্গসংগঠন যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদল এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ সমাবেশস্থলে মঞ্চে আসন গ্রহণ করেছেন। সমাবেশস্থল থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিসহ অবিলম্বে সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবিতে স্লোগান দিচ্ছেন নেতা-কর্মীরা।


এদিকে, নেতা-কর্মীদের ভিড়ে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকার লোকারণ্য হয়ে গেছে। ঢাকার ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মী ছাড়াও রাজধানীর আশপাশের জেলাগুলোর অসংখ্য নেতা-কর্মী জড়ো হয়েছেন।

অপরদিকে, তারুণ্যের সমাবেশ এ সমাবেশ থেকে আগামী ২৭ জুলাই (বৃহস্পতিবার) রাজধানীর নয়পল্টনে এক দফা দাবিতে মহাসমাবেশের ঘোষণা আসতে পারে।

জানা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশ থেকে এ মহাসমাবেশের আনুষ্ঠানিক ঘোষণা করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির একটি সূত্র ইত্তেফাককে এ তথ্য জানিয়েছে।