এমবাপ্পেকে নিয়ে বাড়ছে ঝামেলা সমাধান চান মার্কিনিওস

প্রকাশকালঃ ২৪ জুলাই ২০২৩ ১২:৫৩ অপরাহ্ণ ১৫৪ বার পঠিত
এমবাপ্পেকে নিয়ে বাড়ছে ঝামেলা সমাধান চান মার্কিনিওস

লিওনেল মেসি চলে যাওয়ার পর প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) চলছে কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে নাটক। বিশ্বকাপজয়ী ফরাসি তারকা প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করেননি। তিনি এই মৌসুম খেলে ফ্রি এজেন্ট হিসেবে আগামী বছর দল বদল করতে চান। তার সম্ভাব্য গন্তব্য রিয়াল মাদ্রিদ। কিন্তু চুক্তি নবায়ন না করার ফল ইতোমধ্যেই পেতে শুরু করেছেন এমবাপ্পে। পিএসজির অনুশীলনে ফিরলেও তাকে দলেই রাখা হয়নি!

প্রাক-মৌসুম সফরে এখন জাপানে আছে পিএসজি। ২৯ জনের দলে নেই এমবাপ্পের নাম! বিষয়টি নিয়ে দলের বাকি খেলোয়াড়দের মনঃসংযোগে ব্যাঘাত ঘটছে বলে মন্তব্য করেছেন পিএসজি অধিনায়ক মার্কিনিওস। এই ব্রাজিল তারকা বলেন, ‘সে আমাদের দলের সেরা খেলোয়াড়দের একজন।

কিন্তু তাকে নিয়ে যে সমস্যা, সেটির সমাধান আমাদের হাতে নেই। এটা ক্লাব-কর্তৃপক্ষের হাতে।’ এমবাপ্পেকে নিয়ে তার সতীর্থরা বিব্রত- জানিয়ে মার্কিনিওস বলেন, ‘এমনকি জাপানেও এমবাপ্পেকে নিয়ে প্রশ্ন করা হচ্ছে!’ ফরাসি স্ট্রাইকারকে দলে ভেরাতে অনেক দিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। কিন্তু তারা ফ্রি ট্রান্সফারে এমবাপ্পেকে চায়।


এ জন্য ২০২৪ সালে চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে। কিন্তু পিএসজি তাকে এখনই বিক্রি করে দিতে চায়। কারণ আগামী মৌসুমে এমবাপ্পে ফ্রি এজেন্ট হয়ে গেলে পিএসজি আর ট্রান্সফার ফি পাবে না। এদিকে এমবাপ্পেও চান মেয়াদ শেষ করে পিএসজি ছাড়তে। কারণ এতে তিনি মোটা অঙ্কের ‘আনুগত্য বোনাস’ পাবেন।

এসব নিয়েই পিএসজি এবং এমবাপ্পের মাঝে রশি টানাটানি চলছে। এমবাপ্পেকে নাকি ব্ল্যাংক চেক দিয়ে রেখেছে পিএসজি। আরেকটি সূত্র দাবি করেছে, এমবাপ্পেকে ১০ বছর পিএসজিতে থাকার বিনিমিয়ে ১০০ কোটি ইউরোর অবিশ্বাস্য প্রস্তাব দেওয়া হয়েছে! 

এতকিছুর পরও ফরাসি তারকা আর প্যারিসের ক্লাবটিতে থাকতে চান না। এ কারণেই হয়তো তাকে দলে রাখেনি পিএসজি। মৌসুম শুরু হলে এমবাপ্পেকে হয়তো সাইডবেঞ্চেই বসে থাকতে হতে পারে!