কুমিল্লায় ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের ৪ সদস্য

প্রকাশকালঃ ০১ জুন ২০২৩ ১০:৫০ পূর্বাহ্ণ ১২৬ বার পঠিত
কুমিল্লায় ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের ৪ সদস্য

কুমিল্লা নগরীর একটি ব্যবসাপ্রতিষ্ঠানে লাগা আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের চার সদস্য আহত হয়েছেন। বুধবার (৩১ মে) রাত ১০টার দিকে নগরীর রাজগঞ্জ বাজারের দক্ষিণ পাশের গেটের বিপরীতে লি কুপারের শোরুমে লাগা আগুন নেভাতে গিয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বুধবার রাত প্রায় ৯টার দিকে ওই শোরুমটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে নগরীর বাগিচাগাঁও থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট রাজগঞ্জ গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, ঘটনার সময়  কুমিল্লা ফায়ার সার্ভিসের সদস্য জমির আলী আগুন নেভাতে গিয়ে আহত হয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আলাউদ্দিন নামে আরো একজনের হাত কেটে যাওয়ায় তাকে সদর হাসপাতাল থেকে চিকিৎসা দিয়ে ইউনিটে পাঠানো হয়েছে। 


অন্য যে দুজন আহত হয়েছেন তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে স্টেশনেই আছেন। মূলত যে জায়গাটিতে আগুন লেগেছে তা অনেকটা গোডাউনের মতো। যে কারণে ধোঁয়ার মধ্যে প্রবেশ করতেই ফায়ার সার্ভিস কর্মী জমির আলী আহত হন।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। কারণ রাতে বিদ্যুৎ চলে যাওয়ায় জেনারেটর চালু করার সঙ্গে সঙ্গেই এই আগুনের সূত্রপাত ঘটে। 

কুমিল্লা সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী বলেন, আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে আসি।


প্রথমে নিজেরাই চেষ্টা করি আগুন নেভানোর। এরই মধ্যে খবর পেয়ে চলে আসে ফায়ার সার্ভিস। আগুন নেভানোর দৃশ্য দেখতে উৎসব জনতাকে সামলাতে বেগ পেতে হয়েছে সবাইকে। কোতোয়ালি থানা পুলিশ আমাদেরকে সহযোগিতা করেছেন।

ঘটনাস্থলে যাওয়া ফায়ার সার্ভিস কর্মীদের বরাত দিয়ে তিনি আরো বলেন, আগুন খুব বেশি না ছড়ালেও যে দোকানটিতে আগুন লেগেছে সেখানে চামড়ার জুতা এবং ব্যাগ আগুনে পুড়তে থাকায় প্রচুর পরিমাণে ধোঁয়ার সৃষ্টি হয়।

চামড়ার পণ্য পোড়ায় ওই শোরুমটির ভেতরে যে বিষক্রিয়া হয়েছে তাতে অসুবিধায় পড়তে হয়েছে উদ্ধারকারীদের।