বাখরনগর ৭ নং ওয়ার্ডে চারপুরুষের সমঝোতায় নির্মান হলো রাহাত আলী মুন্সী বাড়ি সড়ক !

প্রকাশকালঃ ২২ জুন ২০২৪ ০৪:১৭ অপরাহ্ণ ২৩৪ বার পঠিত
বাখরনগর ৭ নং ওয়ার্ডে চারপুরুষের সমঝোতায় নির্মান হলো রাহাত আলী মুন্সী বাড়ি সড়ক !

ঢাকা প্রেস

নিজস্ব প্রতিবেদক..... 

মুরাদনগর উপজেলার ১৪ নং নবী পুর পূর্ব ইউনিয়নের ঐতিহ্যবাহী বাখরনগর গ্রামের ৭ নং ওয়ার্ডে চারপুরুষের সমঝোতায় নির্মান হলো রাহাত আলী মুন্সী বাড়ি সড়ক !

 

 

প্রায় ৩৫ পরিবার বসবাস করেন এই বাড়িতে,কিন্তু চলাচলের জন্য এটাই মূল হলেও,সড়কে উঠতে প্রায় চার-শত ফুট অন্যের বাড়ির অ-মিমাংশ পথ ধরে চলাচল করতে হতো।

যা পাশের বাড়ির উঠোন, পাশের আঙিনা বা জমির পাশ ধরে বহমান ছিলো।

সে পথ দিয়ে বাইসাইকেল,মোটরসাইকেল চলাচলে ও খুব কষ্ট হতো!!

 

পরিবারটির সমঝোতায়- তাদের পারিবারিক কবরস্থান রাস্তা বা  মসজিদ রাস্তা- নামে পরিচিত এই রাস্তার পাশে পারিবারিক পুকুর ঘাটলা থেকে প্রায় দু'শত ফুট দৈর্ঘ্য পুকুরের  গভীর থেকে সিমান্ত নিয়ে অজগরের মতো আঁকাবাঁকা নতুন এই সেতুবন্ধন  সড়ক।

এই সড়ক ধরে চার পথের ছড়াছড়ি যাহা- রাহাত আলী মুন্সী বাড়ি সড়ক হলেও  যার সাথে এটি মসজিদ সড়ক- তাছাড়া রাস্তার দূরত্ব কমানোর জন্য বাইপাস সড়কও বলা যায় কারণ  রাহাত আলী মুন্সী বাড়ি বাগে জান্নাত জামেমসজিদের  মুসল্লীদের জন্য গ্রামের সড়কের সাথে সংযোগ এই  সড়ক,যাহা পথযাত্রীদের জন্যও দূরত্ব কিছুটা কমিয়ে আনতে পেরেছে। 

 

যা এক সড়কে চারপথের যাত্রী চলাচল করতে পারবে- কারণ বলতে গেলে রাহাত আলী মুন্সী বাড়ি সেতুবন্ধন  এই নতুন সড়কে- বাখরনগর ৮নং ওয়ার্ডের সাথে সংযুক্ত অনেক  সহজ করেছে যা সকল পথযাত্রীও উপকৃত হবেন।

 

মাটির এই সেতুবন্ধন নতুন সড়কটি রাহাতআলী মুন্সী বাড়ির পরিবারের নিজস্ব অর্থায়নে-  চলাচলের জন্য উপযুক্ত করেছেন- যাহা করতে সরকারের অর্থভাণ্ডার থেকে খরচ করতে হয়নি।

 

সমাজের মানুষ একতাবদ্ধ হলে- সামাজিক ছোটখাট কাজগুলো সমাজবদ্ধ হয়ে করা যায়- দেশের সকলে  যদি এই ছোটখাটো সমাজ সেবায় এগিয়ে আসেন দেশের অর্থয়ান কিছুটাও হলে উন্নত হবে- সমাজসেবক দেশের জন্য কেবল মঙল বয়ে আনতে পারে যদি- সে সঠিক সমাজ সেবক হয়!

 

২১/০৬/২০২৪ ইং জুম্মা শেষে

বাগে জান্নাত মসজিদের ইমাম  দোয়াও মুনাজাত শেষে- বৃক্ষরোপণের মাধ্যমে করে সড়কটি উদ্ভোদন করেন- বিশিষ্ট আইনজীবী ও  সমাজ সেবক এডভোকেট আব্দুল্লাহ্ আল সাইদ (সুপ্রিম কোট ঢাকা) ও তার পরিবার।

 

উপস্থিত ছিলেন বাখরনগর বাজারের স্যারের ডিলার- আনোয়ার হোসেন মুন্সী,বাঙ্গরা বাজারের বিশিষ্ট টিন ব্যবসায়ী মাহবুব আলম মুন্সী,রাহাত আলী মুন্সী বাড়ির তৃতীয় প্রজন্ম মনিরুল ইসলাম মুন্সী। 

আবু মুছা প্রভাষক জাহাপুর কমলাকান্ত একাডেমীও কলেজ,মোঃ ইমরান মাষ্টার,

আরো উপস্থিত ছিলেন-বাবুল মুন্সি  আবু সাইদ, গোলাম কিবরিয়া, সুজন,  ফাহিম, মিজানুর রহমান, তুহিন সহো আরো অনেকেই।