দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড আজ নওগাঁর বদলগাছীতে

প্রকাশকালঃ ১১ ডিসেম্বর ২০২৩ ০১:১৬ অপরাহ্ণ ২৩৩ বার পঠিত
দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড আজ নওগাঁর বদলগাছীতে

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড নওগাঁর বদলগাছীতে। গতকাল রবিবার দেশের পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে ২ ডিগ্রি কমে আজ সোমবার সকাল ৬টায় বদলগাছীতে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। 

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সোমবার সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর আগামীকাল মঙ্গলবার সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 


এ ছাড়া আগামী বুধবার দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও সারা দেশে রাতে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। বৃষ্টিপাত সম্পর্কে বলা হয়েছে, সোমবার থেকে বুধবার পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। 

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে জানানো হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। পরবর্তী পাঁচদিন রাতের তাপমাত্রা আরও কমবে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।