মুরাদনগরে এতিমখানার টাকা আত্মসাৎতের অভিযোগে বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশকালঃ ১৪ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৩ অপরাহ্ণ ৬৮৮ বার পঠিত
মুরাদনগরে এতিমখানার টাকা আত্মসাৎতের অভিযোগে বিক্ষোভ ও মানববন্ধন

ঢাকা প্রেস-

আবুল কালাম আজাদ ভূইয়া, কুমিল্লা প্রতিনিধি-


কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের কাঁঠালিয়া কান্দা গ্রামে হযরত খালিদ বিন ওয়ালিদ (রাঃ) হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার অর্থ আত্মসাতের অভিযোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।
শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে এতিমখানার শিক্ষার্থী ও এলাকার কয়েক শত মানুষের উপস্থিতিতে মাদ্রাসার সংলগ্ন মাঠে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়, এতে বক্তব্য রাখছেন মাদ্রাসা কমিটির রিপন,সভাপতি আবু হানিফ, সহ-সভাপতি  মোঃ জসিম উদ্দিন মাদ্রাসার প্রধান শিক্ষক  হাফেজ আল আমিন, সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন, উপদেষ্টা সদস্য  সদস্য  মোঃ বাবুল মিয়া,উপস্থিত ছিলেন মোঃ গিয়াসউদ্দিন, জয়নাল আবেদীন সানা, শাহিন মিয়া,বাবুল মিয়া, সাধন মিয়া, সুরুজ মিয়া,মোবারক, লিয়াকত,কাইয়ুম মিয়া,রফিক মিয়া,আব্দুস সালামসহ আরো অনেকে।
বক্তারা বলেন,মাদ্রাসা ও এতিমখানা সাবেক পরিচালনা কমিটি ছিলো রামচন্দ্র পুর মধ্যে পাড়ার মৃত মনছুর আলীর ছেলে জীবন মিয়া মেম্বার,কাঁঠালিয়া কান্দার মৃত মতি উল্লার ছেলে  শামছুল হক ও মৃত ফরিদ উদ্দীন এর ছেলে শাহ আলম । পুরাতন কমিটি বিলপ্তি করে  গত ৬ সেপ্টেম্বরে এলাকাবাসী ও মাদ্রাসার অভিভাবকদের পরামর্শ অনুযায়ী নতুন কমিটি গঠন করা হয়। গত ১২ সেপ্টেম্বর এতিমখানার নতুন কমিটির কার্যকরী সদস্যরা রামচন্দ্রপুর বাজারে জনতা ব্যাংকে মাদ্রাসার একাউন্টের খোঁজ খবর নিতে গিয়ে জানতে পারেন গত ১০ সেপ্টেম্বর কোন এক সময়ে সাবেক কমিটির অভিযুক্তরা ৮,৭২,৮২১ টাকা (আট লক্ষ বাহাত্তর হাজার আটশত একুশ) টাকা ব্যাংক থেকে উঠিয়ে নিয়ে যায়, বর্তমানে এতিমখানার শিক্ষার্থীদের খানাপিনাসহ যাবতীয় খরচ চালাতে নতুন কমিটি হিমশিম খাচ্ছে।
এতিমখানার টাকা উদ্ধারের জন্য নতুন কমিটির সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন বাদী হয়ে অভিযুক্ত তিন জনের নাম উল্লেখ করে বাঙ্গরা বাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযুক্ত জীবন মিয়া মেম্বার বলেন আমি সাক্ষর দিয়ে টাকা তুলিনি, কে বা কাহারা টাকা নিয়েছেন আমি জানি না।
অভিযোক্ত শাহ আলম বলেন, আমি মাদ্রাসার কমিটি থাকা অবস্থায় আমার ব্যক্তিগত টাকা মাদ্রাসার নামে ব্যাংকে রেখেছি। এখন আমি মাদ্রাসা কমিটিতে নেই? তাই ওই টাকা উত্তোলন করে নিয়েছি। 
বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মোঃ শফিউল আলম বলেন এতিমখানার টাকা উত্তোলনের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।