গ্রিন ইউনিভার্সিটিতে মৌসুমি ফল উৎসব 

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ০৫:৩৮ অপরাহ্ণ ৮৩ বার পঠিত
গ্রিন ইউনিভার্সিটিতে মৌসুমি ফল উৎসব 

মধুমাস জ্যৈষ্ঠ উপলক্ষ্যে প্রতি বছরের মতো এবারও গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিভাগের আয়োজনে মৌসুমি ফল উৎসব-১৪৩১ অনুষ্ঠিত হয়েছে।  
 

মঙ্গলবার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের এনেক্স ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আম, জাম, কলা, আনারস, তরমুজ, জামরুল, পেয়ারা ও লিচুসহ বিভিন্ন ফল নিয়ে সপ্তমবারের মতো এ আয়োজন করল বিভাগটি। 

 

অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. আবুল হোসেন, রেজিস্ট্রার ক্যাপ্টেন (বিএন) শেখ মোহাম্মদ সালাহউদ্দিন (এলপিআর) প্রমুখ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ শরীফ উদ্দিন ফল উৎসব আয়োজনের জন্য সংশ্লিষ্ট বিভাগকে ধন্যবাদ জানান। শিক্ষাপ্রতিষ্ঠানে এমন উৎসব শিক্ষক-শিক্ষার্থীর বন্ধনকে যেমন সুদৃঢ় করে, তেমনি তা আমাদের শিকড় ও সংস্কৃতি অন্বেষণ করতেও সাহায্য করে বলে মন্তব্য করেন তিনি।

 

সংশ্লিষ্টরা জানান, সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজিত এই উৎসব দেশের কৃষি সম্পদ ও সাংস্কৃতিক ঐতিহ্যের প্রাণবন্ত উদযাপন। বার্ষিক এই আনন্দ আয়োজনের মাধ্যমে সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিভাগ বাংলাদেশের ঐতিহ্যকে লালন করে চলেছে, যাতে ভবিষ্যৎ প্রজন্ম তাদের শেকড়ের সন্ধান পায় এবং জন্মভূমির ইতিহাস ও ঐতিহ্যকে ধারণ করে।