শাহজালালের মাজার জিয়ারত করলেন শেখ হাসিনা

প্রকাশকালঃ ২০ ডিসেম্বর ২০২৩ ০১:৫৩ অপরাহ্ণ ৩১৮ বার পঠিত
শাহজালালের মাজার জিয়ারত করলেন শেখ হাসিনা

যরত শাহজালালের (রা.) মাজার জিয়ারতের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

আনুষ্ঠানিকভাবে ভোটের প্রচার শুরু করতে সিলেট পৌঁছে হযরত শাহজালালের (রা.) মাজার জিয়ারত করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে রয়েছেন ছোট বোন শেখ রেহানা। 

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে হযরত শাহজালালের মাজার জিয়ারত করেন তিনি। এসময় দেশ ও জাতির মঙ্গল ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন।

এদিন বেলা ১১টার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শেখ হাসিনা সিলেট ওসমানী বিমানবন্দরে পৌঁছান।

শেখ হাসিনা গাড়িবহর নিয়ে বিমানবন্দর থেকে হজরত শাহজালালের (রা.)  মাজারে আসেন। সেখান থেকে তিনি যাবেন হজরত শাহপরানের (র.) মাজার জিয়ারত করতে।

দুই সুফি সাধকের মাজার জিয়ারতের পর মধ্যাহ্নভোজ শেষে মহানগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেয়ার কথা রয়েছে শেখ হাসিনার।

আর এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতির প্রচারণা।

প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের আগমন ঘিরে এরি মধ্যে সেজে উঠেছে সিলেট শহর৷ বড় জমায়েতের চূড়ান্ত প্রস্তুতি শেষ করেছে মহানগর ও তৃণমূলের নেতারা৷

আওয়ামী লীগ সভাপতির নির্বাচনী জনসভায় ৫ লাখ লোকের সমাগম হবে বলে এর আগে জানিয়েছেন দলের কেন্দ্রীয় নেতারা।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহ আরো নতুন কিছু প্রতিশ্রুতির ঘোষণা দেবেন শেখ হাসিনা।

তার সফর নির্বিঘ্ন করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন৷ কয়েক স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো দরগাহ ও জনসমাবেশ এলাকা৷

অতীতেও সিলেটে বিখ্যাত সুফি দরবেশ ও ধর্ম প্রচারক হযরত শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারতের মাধ্যমে ভোটের প্রচার শুরু করেছিলেন শেখ হাসিনা।

এই দুই সুফির মাজারসহ সিলেট শহরের এলাকা নিয়ে গঠিত সিলেট-১ আসনকে ভিআইপি আসন বলা হয়। স্বাধীনতার পর থেকে এই আসনে যে দলের প্রার্থী বিজয়ী হয়েছে, সে দলই সরকার গঠন করেছে।

শেখ হাসিনার জনসভা কবে, কোথায়শেখ হাসিনার জনসভা কবে, কোথায়
দীর্ঘদিন এখানকার সংসদ সদস্য ছিলেন সাবেক স্পিকার ও দুই দুই অর্থমন্ত্রী। এরা হলেন সাবেক স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরী, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও সাইফুর রহমান।

আবুল মাল আবদুল মুহিতের পর ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সিলেট-১ আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তার ভাই একে আবুল মোমেন। এরপর তিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলে আসছেন।