দুর্নীতি উন্নত দেশ গড়ার পথে বড় বাধা, কোনো ছাড় দেওয়া হবে না: স্থানীয় সরকারমন্ত্রী

প্রকাশকালঃ ২৭ জুন ২০২৪ ০৭:৫৪ অপরাহ্ণ ৭১৪ বার পঠিত
দুর্নীতি উন্নত দেশ গড়ার পথে বড় বাধা, কোনো ছাড় দেওয়া হবে না: স্থানীয় সরকারমন্ত্রী

ঢাকা প্রেস নিউজ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দুর্নীতি আমাদের উন্নত দেশ গড়ার স্বপ্ন পূরণের পথে বড় বাধা। দুর্নীতিকে কোনো ছাড় দেওয়া হবে না বলে তিনি স্পষ্ট করে জানান। সমাজের সকল স্তরের মানুষের মধ্যে দুর্নীতির বিরুদ্ধে মানসিকতা গড়ে তুলতে হবে বলেও তিনি আহ্বান জানান।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য:

আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন ২০টি দপ্তর, সংস্থা ও সিটি করপোরেশনের সাথে ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এমওপি) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা:

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, কর্তব্য পালন করতে গিয়ে যদি কেউ দুর্নীতিগ্রস্ত হয়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে সরকারের অবস্থান স্পষ্ট। অতীতেও দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

কোভিডকালীন পদক্ষেপ:

কোভিড-১৯ মহামারীর সময় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ক্ষেত্রে সরকারের দ্রুত পদক্ষেপের কথাও উল্লেখ করেন তিনি। তাজুল ইসলাম বলেন, প্রমাণ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়ার ফলে দুর্নীতির অভিযোগও কমে গিয়েছে।

জলাবদ্ধতা নিরসন:

গত পাঁচ বছরে জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশনগুলোর ব্যর্থতার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জলাবদ্ধতা নিরসন না হওয়ার অভিযোগ ঠিক নয়। ঢাকায় আগের তুলনায় জলাবদ্ধতা অনেক কমেছে। অতিবৃষ্টির কারণে কিছুটা জলাবদ্ধতা দেখা দিচ্ছে। তবে, যেসব রাস্তায় এখনও জলাবদ্ধতা হচ্ছে, সেগুলো দ্রুত সমাধানের জন্য সিটি করপোরেশনগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে অভিযান:

সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে দীর্ঘদিন পর অভিযান শুরু করার বিষয়ে মন্ত্রী বলেন, যখন যে অপরাধ নজরে আসে, তখনই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। সব কাজ একদিনে করা সম্ভব নয়। সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান আইনি প্রক্রিয়ার অংশ।