সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা

প্রকাশকালঃ ০৬ জুলাই ২০২৪ ১২:১৬ অপরাহ্ণ ৪৩১ বার পঠিত
সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা


যুক্তরাষ্ট্রের টেক্সাসে শনিবার (৬ জুলাই) টাইব্রেকারে ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে কানাডা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ার পর খেলা গড়িয়েছে টাইব্রেকারে। সেখানে ভেনেজুয়েলাকে ৩-৪ ব্যবধানে হারিয়েছে কানাডা।

 সেমিফাইনালে তাদের মোকাবিলা করতে হবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। 

সেমিফাইনালের প্রতিপক্ষ আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বেও একবার খেলেছে কানাডা। সে ম্যাচে ভালো খেললেও ২-০ গোলে হারতে হয়েছে তাদের। তবে ওই ম্যাচের অভিজ্ঞতা সেমিতে বেশ কাজে আসবে কানাডার। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে দলের পরিকল্পনা সাজাতে সুবিধা হবে দলের টিম ম্যানেজমেন্টের।

 
টুর্নামেন্টে এখন পর্যন্ত মোট ৪টি ম্যাচ খেলেছে কানাডা। সেই চার ম্যাচে দুটিতে জয় এবং একটিতে হারের স্বাদ পেয়েছে দলটি। একটি ম্যাচ হয়েছে ড্র। দলে আছে আলফানসো ডেভিস, জনাথন ডেভিডের মতো তারকারা। ভেনেজুয়েলার মতো শক্তিশালী দলকে হারিয়ে তাদের আত্মবিশ্বাস বেড়েছে আরও। তাই কানাডার বিপক্ষে লড়াইটা কঠিন হতে পারে আর্জেন্টিনার জন্য।
 
গ্রুপ পর্বের ৩ ম্যাচে উড়ন্ত জয় পাওয়া আর্জেন্টিনার শুরুটা হয়েছিল চ্যাম্পিয়নের মতোই। তবে ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচটা তেমন ভালো যায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। অগোছালো খেলা আর সুযোগ মিসের কারণে শেষমেশ টাইব্রেকারে গিয়ে জিততে হয়েছে তাদের।

 
ইকুয়েডর ম্যাচের ভুলগুলো শুধরে কানাডার বিপক্ষে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত আর্জেন্টিনা। দলের মধ্যে কোনো ইনজুরি শঙ্কা নেই। সেরা তারকা মেসিও আছেন চোটমুক্ত। তাই সেমিফাইনালে তাকে পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে। আগামী ১০ জুলাই সেমির লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা এবং কানাডা।