ইশরাক হোসেন ও শিমুল বিশ্বাস এর আগাম জামিন

প্রকাশকালঃ ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০৫ অপরাহ্ণ ২০২ বার পঠিত
ইশরাক হোসেন ও শিমুল বিশ্বাস এর আগাম জামিন

রাজধানীর রমনা, পল্টন, মতিঝিল, ওয়ারীসহ বিভিন্ন থানার নাশকতার মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপি নেতা শামছুর রহমান শিমুল বিশ্বাস ও ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ তাঁদের জামিন দেন।আদালতে শিমুল বিশ্বাসের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিয়ন, এহসানুর রহমানসহ আরও অনেকেই।

আর ইশরাক হোসেনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী মাহফুজ কবির।

পরে আইনজীবী এহসানুর ও মাহফুজ বলেন, ‘ইশরাক হোসেনকে ১২টি মামলায় এবং শিমুল ববিশ্বাসকে চার মামলায় ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে মহানগর দায়রা জজ আদালতে তাঁদের আত্মসমর্পন করতে বলা হয়েছে।

সরকার পতনের এক দফা দাবিতে গত বছর ২৮ অক্টোবর সমাবেশ ডাকে বিএনপি। ২০ শর্তে তাদের সমাবেশের অনুমতি দিয়েছিল মহানগর পুলিশ। ওই দিন আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর আগেই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান দলটির নেতাকর্মীরা। সংঘর্ষের এক পর্যায়ে প্রধান বিচারপতির বাসভবনের ফটক ভেঙে ইটপাটকেল নিক্ষেপ করে।

এ ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার অভিযোগ এনে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা করে পুলিশ। এসব মামলার ১২টিতে ইশরাক হোসেনকে এবং ৪টি মামলায় শিমুল বিশ্বাসকে আসামি করা হয়। 

শিমুল বিশ্বাস বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী। আর ইশরাক বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটি ঢাকা দক্ষিন মহানগর বিএনপির সদস্য।