আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, অবসরের খবরে তামিম নিজেই অবাক

প্রকাশকালঃ ২৩ অক্টোবর ২০২৩ ০৬:১৪ অপরাহ্ণ ২৫৯ বার পঠিত
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, অবসরের খবরে তামিম নিজেই অবাক

০২৩ বিশ্বকাপকে ঘিরে দীর্ঘদিনের স্বপ্ন ছিল তামিম ইকবালের। কিন্তু সেই স্বপ্ন এখন শোক। নানা ঘটনা-রটনার পর এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলের অংশ নন। একই দিনে দল গেছে ভারতে আর তামিম গেছেন লন্ডনে। সেখান থেকে ফিরে এখন তিনি সপরিবারে দুবাইয়ে। সব ঠিকঠাক থাকলে ২৮ অক্টোবর দেশে ফেরার কথা তামিমের।

এর মধ্যে বাজারে খবর, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তামিম ইকবাল। সেটি নিশ্চিত হতে গতকাল টেলিফোনে ধরা হলে রীতিমতো বিস্ময় প্রকাশ করেন তিনি, ‘অবসর? কে বলল? আরে ভাই, আমি নিজেই তো জানি না অবসরের ব্যাপারটা।


কোথায় শুনেছেন, বলেন তো?’ সোশ্যাল মিডিয়ায় তামিম ইকবালের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের খবর ছড়িয়ে পড়েছে। সেই খবরের উৎস এবারের জাতীয় লিগে তার না খেলার বিষয়টি। প্রসঙ্গটি তুলতেই তামিমের উত্তর, ‘আমি বিশ্বকাপ দলে নেই কেন? ফিটনেস ইস্যুতে না? তাহলে আমাকে জাতীয় লিগে খেলাবে কেন?’ মোট কথা, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার খবর শুনে তামিম নিজেই বিস্মিত। তাতে মনে হওয়া স্বাভাবিক, আবার বাংলাদেশের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে ফিরবেন তিনি।


তেমনটাই কি ভাবছেন? এই প্রশ্নের উত্তর এখনই দিতে তৈরি নন তামিম ইকবাল, ‘আমি কোথাও অবসর নিয়ে বলিনি। আর সত্যি বলতে এই মূহূর্তে আমি আমার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে কিছুই ভাবছি না। খেলব কি খেলব না, সেটা নিয়ে পরে ভাবা যাবে। এখন পরিবার নিয়ে সময় কাটাচ্ছি, ভালো আছি।’ ক্রিকেট থেকে দূরে আছেন মানে কি বিশ্বকাপের কোনো খবরাখবর রাখছেন না? ‘টিভিতে খেলা দেখা হয় না।

টাইমিং মেলে না। তবে স্কোরকার্ড দেখি’, তার মানে বিশ্বকাপের খবরাখবর একভাবে রাখছেন তামিম ইকবাল। কিন্তু বিশ্বকাপে বাংলাদেশ দলের অবস্থা এবং সম্ভাবনার বিষয়ে জানতে চাইতেই ফ্রন্টফুট ডিফেন্সে তামিম, ‘আগেও বলেছি, এখনো বলছি, ক্রিকেট থেকে আপাতত দূরে আছি। আর দূর থেকে আমার পক্ষে কিছু বলা শোভনও নয়। প্লিজ, এমন প্রশ্ন আর করবেন না। তবে বাংলাদেশ দলের জন্য সব সময়ই শুভ কামনা।’