শরিফুল করেছেন অনুশীলন, বিশ্বকাপে খেলতেও পারবেন, জানালেন হাথুরুসিংহে

প্রকাশকালঃ ১০ জুন ২০২৪ ০৬:৪৩ অপরাহ্ণ ১১৮ বার পঠিত
শরিফুল করেছেন অনুশীলন, বিশ্বকাপে খেলতেও পারবেন, জানালেন হাথুরুসিংহে

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বোলিংয়ের সময় হাতে আঘাত পান শরিফুল ইসলাম। টাইগার পেসারের হাতে ছয়টি সেলাই পড়ে। এরপর তার বিশ্বকাপ খেলা নিয়েই শঙ্কা দেখা দেয়। তবে বিশ্বকাপ দল থেকে শরিফুলকে বাদ দেয়নি টাইগারদের টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে তাকে ছাড়াই বোলিং আক্রমণ সাজালেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচের আগে অনুশীলনে ফিরেছেন এই বাঁহাতি পেসার।
আজ সোমবার (১০ জুন) রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের আগে সুখবর দিয়েছেন বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ফিট হয়ে উঠছেন টাইগার পেসার শরিফুল ইসলাম। আগের চেয়ে ভালো অবস্থায় আছেন শরিফুল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে আজ বাংলাদেশ দল নিউ ইয়র্কের ক্যানটিলিগ পার্কে অনুশীলন করেছে। এদিন অনুশীলনে ফিরেছেন শরিফুল। হাতে ছয়টি সেলাই করা শরিফুল আজ বোলিং করেছেন স্টিচ (ব্যান্ডএইড) ছাড়াই।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে শরিফুলকে নিয়ে আশার বাণী শুনিয়েছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহেও, ‘সে (শরিফুল) আজকে বোলিং করেছে। আজকে সে অনেকটাই ফিট। যদিও আরও (ফিট) হওয়া বাকি আছে। তার বোলিংও ভালো। সে কোনও স্টিচ ছাড়া আজ বোলিং করছে। আমি আশা করছি আজকের পর থেকে সে সিলেকশানের জন্য এভেইলএভেল হবে।’
কোচের কথাতেই ইঙ্গিত, আজ না ফিরতে পারলেও গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে শরিফুলকে খেলাতে পারে বাংলাদেশ। আজকের পর বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী দুই ম্যাচ যথাক্রমে ১৩ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে ও ১৭ জুন নেপালের বিপক্ষে।
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ খেলেছিল তিন পেসার নিয়ে। আজও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন পেসার নিয়ে দল সাজাতে পারে টাইগাররা। সে ক্ষেত্রে গত ম্যাচের মতোই তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে তৃতীয় পেসার হতে পারেন তানজিম হাসান সাকিব।