রাজু ভাস্কর্যের কনসার্ট স্থগিত: বন্যা পরিস্থিতির কারণে

প্রকাশকালঃ ২১ আগu ২০২৪ ০৭:১৫ অপরাহ্ণ ৫০০ বার পঠিত
রাজু ভাস্কর্যের কনসার্ট স্থগিত: বন্যা পরিস্থিতির কারণে

ঢাকা প্রেস
বিনোদন ডেস্ক:-


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে অবস্থিত রাজু ভাস্কর্যে আয়োজিত হওয়া ‘র‌্যাপার’ কনসার্ট বৃহস্পতিবার (২২ আগস্ট) স্থগিত করা হয়েছে। দেশের বিভিন্ন জেলায় ব্যাপক বন্যা পরিস্থিতি বিরাজ করায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিফাত রশিদ বুধবার (২১ আগস্ট) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দেশের পূর্বাঞ্চলে ভারী বর্ষণের ফলে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরসহ আশপাশের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। ফেনীর মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর বাঁধ ভেঙে গিয়ে পরশুরাম ও ফুলগাজী উপজেলার ৭০টি গ্রাম প্লাবিত হয়েছে। প্রায় ১৩ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।
 

এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সকলকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রিফাত রশিদ। তিনি মনে করেন, এই সময় কনসার্টের চেয়ে বন্যার্তদের সাহায্য করা অনেক বেশি জরুরি।
 

উল্লেখ্য, এর আগে ২০ আগস্ট রিফাত রশিদ জানিয়েছিলেন যে, সাধারণ শিক্ষার্থী ও মানুষের আন্দোলনে ভূমিকা রাখার জন্য র‌্যাপারদের নিয়ে টিএসসি প্রাঙ্গণে একটি কনসার্টের আয়োজন করা হচ্ছে। কিন্তু পরবর্তীতে দেশের বন্যা পরিস্থিতি বিবেচনা করে এই কনসার্ট স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।
 

এই সিদ্ধান্তের মাধ্যমে আয়োজকরা দেখিয়েছেন যে, মানবিক কাজের পাশাপাশি তারা দেশের সামগ্রিক পরিস্থিতিও বিবেচনা করেন।
 

আশা করা যায়, এই সিদ্ধান্ত জনগণের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলবে এবং বন্যার্তদের সাহায্যের জন্য আরও বেশি মানুষ এগিয়ে আসবে।