সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

প্রকাশকালঃ ২৯ আগu ২০২৪ ০৪:৪৫ অপরাহ্ণ ৬১২ বার পঠিত
সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

ঢাকা প্রেস
রাজশাহী প্রতিনিধি:-


রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে। এ প্রতিবাদে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা এসব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। তারা অভিযোগ করেছেন, একটি বিশেষ গোষ্ঠী সাংবাদিকদের টার্গেট করে মিথ্যা মামলা দিচ্ছে। মানববন্ধনে বিশেষ করে রাজশাহীর সাংবাদিক রাশেদ রিপন, রফিকুল ইসলাম, রোজিনা সুলতানা ও আসগর আলী সাগরের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জোরালোভাবে করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজশাহী নগরের কাদিরগঞ্জে অনুষ্ঠিত এই মানববন্ধনে বক্তারা বলেন, সত্য প্রকাশের অধিকার ক্ষুণ্ন করার অপচেষ্টা চলছে। সাংবাদিকদের মুখ বন্ধ করতেই মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এ ধরনের কর্মকাণ্ড দেশের গণতন্ত্রের জন্য হুমকি।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। বিশেষ করে রাজশাহীর সাংবাদিক রাশেদ রিপন, রফিকুল ইসলাম, রোজিনা সুলতানা ও আসগর আলী সাগরের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা প্রত্যাহারের জোরালো দাবি জানানো হয়। পাশাপাশি জ্যেষ্ঠ ফটোসাংবাদিক আজাহার উদ্দিন ও বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের বাড়িতে হামলার ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।

সাংবাদিকরা সতর্ক করে দেন, যদি সাংবাদিক নির্যাতন বন্ধ না হয়, তাহলে তারা কলমের মাধ্যমে এর বিরুদ্ধে কঠোর অবস্থান নেবেন।